৩০ সেপ্টেম্বর ২০২০

টঙ্গীতে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

টঙ্গীতে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ - নয়া দিগন্ত

টঙ্গীতে বন্যাদুর্গত বস্তিবাসীর মাঝে প্রধানমন্ত্রীর পক্ষে ত্রাণ বিতরণ করছে গাজীপুর নগর কতৃপক্ষ। গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর ৫৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হোসেন মঙ্গলবার বিকেলে স্থানীয় জিনাত মহল্লা বস্তির বানভাসী ২৪৭ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ১০ কেজি করে চাউল বিতরণ করেন।

কাউন্সিলর আবুল হাসেম জানান, বন্যায় গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর ৫৫ নম্বর ওয়ার্ড সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ওয়ার্ডের ৮টি বস্তির ৫ সহস্রাধিক দরিদ্র পরিবার বানের পানিতে মানবেতর জীবন যাপন করছেন। বিশেষ করে ৫৫ নম্বর ওয়ার্ডের তুরাগ নদীর তীরবর্তী এলাকায় অবস্থিত জিনাত মহল্লা, কলাবাগান, নামা বাজার, নিশাত ও কড়ইতলা বস্তির অধিকাংশ মানুষ বহু কষ্টে বানের পানিতে বসবাস করছেন। তাদের মধ্যে কেউ কেউ আশপাশের এলাকায় আশ্রয় নিয়েছেন। ওই ওয়ার্ডের বন্যাদুর্গত এসব বস্তিবাসীর জন্য ইতিমধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সিটি করপোরেশনের মাধ্যমে দশ কেজির এক হাজার প্যাকেট চাউল পাঠানো হয়েছে। আরো ত্রাণ সামগ্রী আসার অপেক্ষায় রয়েছে। বানভাসী বস্তিবাসীর জন্য স্থানীয় তিনটি স্কুলে আশ্রয় কেন্দ্র খুলা হয়েছে।

মঙ্গলবার ত্রাণ বিতরণকালে আরো উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা আব্দুল আলিম, মিজানুর রহমান মাস্টার, জালাল উদ্দিন দেওয়ান, মো. নূরুজ্জামান, মোহাম্মদ আলী, জামাল শেখ, বিল্লাল হোসেন, জসিম উদ্দিন, ফারুক হোসেন প্রমুখ।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)