২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ছোট গাড়ির চাপ বেড়েছে দৌলতদিয়া ফেরি ঘাটে

যানবাহনের অপেক্ষায় থাকছে ফেরিগুলো। - ছবি : নয়া দিগন্ত

ঈদের ছুটি শেষে আজ মঙ্গলবার থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ছোট গাড়ি ও যাত্রীর চাপ বেড়েছে। তবে যাত্রীবাহী যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ফেরিঘাটে।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৭টি ছোট-বড় ফেরি থাকায় কোনো গাড়িকেই দৌলতদিয়া ঘাটে এসে বসে থাকতে হচ্ছে না।

মঙ্গলবার সকাল থেকে দৌলতদিয়া প্রান্তের ফেরি ঘাটগুলোতে যানবাহনের অপেক্ষায় থাকতে দেখা গেছে ফেরিগুলোকে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে ছেড়ে আসা যানবাহনগুলো সরাসরি এসে ফেরিতে উঠছে। এখন যানবাহনের অপেক্ষায় থাকছে ফেরিগুলো। তবে দুপুরের পর এ ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে পারে।

এছাড়া রাজবাড়ী পুলিশ প্রশাসন ঘাটে যানজট এড়াতে ঘাট থেকে আট কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে পণ্যবাহী ট্রাক সিরিয়ালে আটকে রাখছে। রাতে পর্যায়ক্রমে ওই ট্রাকগুলো পারের জন্য ছাড়া হবে।

অপরদিকে নদীতে তীব্র স্রোত ও উত্তাল থাকায় যাত্রীরা লঞ্চের পরিবর্তে ফেরিতেই পার হতে নিরাপদ মনে করায় লঞ্চঘাটেও যাত্রীদের ভিড় কম।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ছোট-বড় মিলে ১৭টি ফেরি চলাচল করছে। ঈদের চতুর্থ দিনেও যানবাহন বা যাত্রী কোনোটিরই চাপ নেই। তবে আগামীকাল থেকে চাপ বাড়তে পারে।

এছাড়া নদীতে তীব্র স্রোত থাকার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তবে ঘাটে যাত্রী ও যানবাহনগুলোকে অপেক্ষা করতে হচ্ছে না। ভোগান্তি ছাড়াই ঢাকায় ফিরতে পারছে মানুষ।


আরো সংবাদ



premium cement
সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন

সকল