২৭ সেপ্টেম্বর ২০২০

ছোট গাড়ির চাপ বেড়েছে দৌলতদিয়া ফেরি ঘাটে

যানবাহনের অপেক্ষায় থাকছে ফেরিগুলো। - ছবি : নয়া দিগন্ত

ঈদের ছুটি শেষে আজ মঙ্গলবার থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ছোট গাড়ি ও যাত্রীর চাপ বেড়েছে। তবে যাত্রীবাহী যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ফেরিঘাটে।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৭টি ছোট-বড় ফেরি থাকায় কোনো গাড়িকেই দৌলতদিয়া ঘাটে এসে বসে থাকতে হচ্ছে না।

মঙ্গলবার সকাল থেকে দৌলতদিয়া প্রান্তের ফেরি ঘাটগুলোতে যানবাহনের অপেক্ষায় থাকতে দেখা গেছে ফেরিগুলোকে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে ছেড়ে আসা যানবাহনগুলো সরাসরি এসে ফেরিতে উঠছে। এখন যানবাহনের অপেক্ষায় থাকছে ফেরিগুলো। তবে দুপুরের পর এ ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে পারে।

এছাড়া রাজবাড়ী পুলিশ প্রশাসন ঘাটে যানজট এড়াতে ঘাট থেকে আট কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে পণ্যবাহী ট্রাক সিরিয়ালে আটকে রাখছে। রাতে পর্যায়ক্রমে ওই ট্রাকগুলো পারের জন্য ছাড়া হবে।

অপরদিকে নদীতে তীব্র স্রোত ও উত্তাল থাকায় যাত্রীরা লঞ্চের পরিবর্তে ফেরিতেই পার হতে নিরাপদ মনে করায় লঞ্চঘাটেও যাত্রীদের ভিড় কম।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ছোট-বড় মিলে ১৭টি ফেরি চলাচল করছে। ঈদের চতুর্থ দিনেও যানবাহন বা যাত্রী কোনোটিরই চাপ নেই। তবে আগামীকাল থেকে চাপ বাড়তে পারে।

এছাড়া নদীতে তীব্র স্রোত থাকার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তবে ঘাটে যাত্রী ও যানবাহনগুলোকে অপেক্ষা করতে হচ্ছে না। ভোগান্তি ছাড়াই ঢাকায় ফিরতে পারছে মানুষ।


আরো সংবাদ

বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে ভাঙন, ভেস্তে যাচ্ছে ৩৩ কোটি টাকার প্রকল্প সিঙ্গাপুরে হিজাব নিয়ে বিতর্ক রংপুরে শতাব্দীর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড সৌদি আরবকে ফ্লাইট সংখ্যা বাড়ানোর অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর এক ডোজেই কাজ! প্রাথমিক ট্রায়ালে সফল জনসনের টিকা সুনামগঞ্জে টানা বৃষ্টিতে ডুবেছে জমি, দুশ্চিন্তায় আমন চাষীরা আওয়ামী লীগ দেশে বিপথগামী ও পৈশাচিক সমাজ তৈরি করেছে : রিজভী ইসরাইলের সঙ্গে সম্পর্ক : মার্কিন প্রস্তাবে রাজি নয় সুদান এমসি কলেজে গণধর্ষণ : আদালতে ওই রাতের বর্ণনা দিয়েছেন গৃহবধূ কাশ্মির সীমান্তে পাক-ভারত উত্তেজনা; নিহত ১ ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় ছাত্রলীগ

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৬৩৪৯)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৫২৩৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১৩০৫৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৫৪১)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০৩৮৩)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (৯৭২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৯০২)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৭৩৭)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭১৭১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৬৪১)