২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজবাড়ীতে করোনা উপসর্গ নিয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু

মোট আক্রান্ত ১৩২২, মৃত্যু ১০
রাজবাড়ীতে করোনা উপসর্গ নিয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু -

রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও খানগঞ্জ ইউপির বেলগাছী ঘুঘুশাইল গ্রামের বাসিন্দা হোমিওপ্যাথিক চিকিৎসক আব্দুল জলিল মল্লিক (৬২) রোববার ২ আগস্ট রাত নয় টার দিকে করোনার উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রাজবাড়ী সদর হসপাতালে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি।

রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু হেনা মো: কাওছারুল ফেরদৌস জানান, সদর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আব্দুল জলিল মল্লিক কিছুদিন যাবৎ জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আমি তাকে করোনা পরীক্ষার পরামর্শ দিয়েছিলাম। রোববার রাত ৮টার দিকে তার পরিবার থেকে আমাকে ফোনে জানায় যে, আব্দুল জলিল মল্লিকের অবস্থার অবনতি ঘটায় তাকে সদর হাসপাতালে নেয়া হয়েছে। এর প্রায় ঘণ্টা খানেক পর আমি হাসপাতালে খোঁজ নিয়ে জানতে পারি তিনি হাসপাতালে মারা গেছেন।

কাওছারুল ফেরদৌস আরো জানান, সদর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আব্দুল জলিল মল্লিক স্বাধীনতা পরবর্তী খানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগে প্রায় ৩০ বছর যাবৎ সাধারণ সম্পাদক হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে আমরা দলের জন্য নিবেদিত একজন ত্যাগী নেতাকে হারালাম।

এ ছাড়া সদর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আব্দুল জলিল মল্লিকের মৃত্যুতে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী গভীর শোক প্রকাশ করাসহ শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে রাজবাড়ীর পাঁচটি উপজেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩২২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৭ জন। এ পর্যন্ত মারা গেছেন ১০ জন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম সোমবার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম বলেন, রাজবাড়ীতে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। এই তালিকাতে সরকারি কর্মকর্তা, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবীসহ সব শ্রেণী পেশার মানুষই সংক্রমিত হচ্ছে।

এ সময় তিনি আরো বলেন, রোববার জেলাতে ৪৫ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে সদরে ২৯ জন, পাংশাতে ৩ জন, বালিয়াকান্দিতে ১২ জন ও কালুখালীতে ১ জন রয়েছে। ২৮ জুলাইয়ের নমুনা পাঠানোর রিপোর্ট আক্রান্ত এ তথ্যগুলো পাওয়া যায়। ওই দিন মোট ৮৩ জনের নমুনা পাঠালে তার মধ্যে থেকে ৪৫ জনের পজিটিভ এসেছে।

নতুন ৪৫ জনসহ রাজবাড়ীতে মোট আক্রান্ত হলো ১ হাজার ৩২২ জন। সুস্থ হয়েছে ৬৯৭ জন। আর মারা গেছে ১০ জন।

উল্লেখ্য, রাজবাড়ী থেকে এ পর্যন্ত মোট নমুনা পাঠানো হয়েছে ৬ হাজার ৮১৬ জনের। এরমধ্যে রিপোর্ট এসেছে ৬ হাজার ৬১১ জনের। রিপোর্ট পেন্ডিং রয়েছে ২০৫ জনের।

আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ২৪ জন। আর হোম আইসোলেশনে চিকিৎসারত আছেন ৫৪৬ জন।


আরো সংবাদ



premium cement