০৮ আগস্ট ২০২০
চোখের পানিতে বিদায় জানালেন কালিহাতীবাসী

শাহজাহান সিরাজের জানাযায় মানুষের ঢল

চোখের পানিতে বিদায় জানালেন কালিহাতীবাসী - ছবি : নয়া দিগন্ত
24tkt

মহান স্বাধীনতার ইশতেহার পাঠক ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজের জানাযা নামাজে ঢল নামে মানুষের। প্রিয় নেতাকে শেষবারের মতো এক নজর দেখতে আগে থেকেই অপেক্ষা করছিলেন বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য মানুষ। কালিহাতী তথা টাঙ্গাইলের বিপুল সংখ্যক মানুষ দলমত নির্বিশেষে তার জানাযা নামাজে অংশ নেন এবং শ্রদ্ধা, ভালবাসা আর অশ্রুসিক্ত নয়নে বিদায় জানান তাকে।

বুধবার সকাল সাড়ে ১১টায় এ্যাম্বুলেন্সযোগে শাহজাহান সিরাজের লাশ ঢাকা থেকে কালিহাতীর এলেঙ্গায় এসে পৌঁছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এ সময় তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ভক্ত অনুসারীরা কান্নায় ভেঙে পড়েন। দুপুর ১২টার দিকে এলেঙ্গা সরকারি শামসুল হক কলেজ মাঠে প্রথম এবং দুপুর আড়াইটায় নিজের হাতে গড়ে তোলা কালিহাতী সদরের শাহজাহান সিরাজ কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার লাশবাহী এ্যাম্বুরেন্সটি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। কারণ তার লাশ ঢাকার বনানী কবরস্থানে দাফনের বিষয়টি পরিবারের পক্ষ থেকে আগেই নিশ্চিত করা হয়।

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপার উপস্থিতিতে গার্ড অব অনার প্রদান করা হয় এই বীর সন্তানকে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ মানুষ দলমত নির্বিশেষে তার জানাযায় অংশ নেন। করোনাভাইরাসের কারণে সামজিক দূরত্ব মেনে জানাজা অনুষ্ঠিত হওয়ায় মাঠে লোক সংকুলান হয়নি। বাধ্য হয়ে রাস্তায় দাঁড়িয়ে জানাজা নামাজ পড়েন অনেকে।

প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা-প্রতিষ্ঠান, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ ফুল দিয়ে শেষবারের মত শ্রদ্ধা জানানো হয় তাকে। এ সময় বক্তারা মহান মুক্তিযুদ্ধে তার অবদানের কথা স্মরণ করেন। পরিবারের পক্ষ থেকে কথা বলেন শাহজাহান সিরাজের মেয়ে ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা।

জানাজা নামাজে অংশগ্রহণ করেন টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, কেন্দ্রীয় বিএনপির সদস্য লুৎফর রহমান মতিন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম রফিক, উপজেলা বিএনপির আহ্বায়ক শুকুর মাহমুদ, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ও কালিহাতী পৌরসভার মেয়র আলী আকবর জব্বার, এলেঙ্গা পৌর মেয়র নূর এ আলম সিদ্দিকীসহ জেলা ও উপজেলা বিএনপি এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শাহজাহান সিরাজ মঙ্গলবার বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সারে ভুগছিলেন। তার মৃত্যুতে টাঙ্গাইলে শোকের ছায়া নেমে আসে।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৯৬২৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৮২৪৭)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৩৩)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬২৩৭)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫৯২২)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫৬৪৪)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৫৫৬১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫০৩২)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫০২২)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৯৭৩)