০৪ আগস্ট ২০২০

দেওয়ানগঞ্জে পুলিশ স্বামীর নির্যাতনে আহত স্ত্রীর মৃত্যু

দেওয়ানগঞ্জে পুলিশ স্বামীর নির্যাতনে আহত স্ত্রীর মৃত্যু - নয়া দিগন্ত
24tkt

জামালপুরের দেওয়ানগঞ্জে পুলিশ কনস্টেবল স্বামীর বর্বর নির্যাতনের শিকার ব্র্যাককর্মী ইয়াসমিন আক্তার খানম (৪১) মারা গেছেন। পুলিশ স্বামী প্রেমানন্দ ক্ষত্রিয় কর্তৃক পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ায় মারাত্মকভাবে ঝলসে যাওয়া স্ত্রী ইয়াসমিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে টানা ১২ দিন চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে মৃত্যুবরণ করেন। মরদেহের ময়নাতদন্ত শেষে নেত্রকোনা জেলা সদরের সাতপাই রেলক্রসিং এলাকায় নিজ বাড়িতে মরদেহ নিয়ে যাবেন বলে জানিয়েছেন মৃত ইয়াসমিনের পরিবারের স্বজনরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পারিবারিক কলহের জের ধরে গত ৩০ জুন দিবাগত রাতে জেলার দেওয়ানগঞ্জ পৌরসভার বাজারিপাড়া এলাকায় ভাড়া বাসায় প্রেমানন্দ তার স্ত্রী ইয়াসমিনের সারা শরীরে পেট্টল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে তাকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান।

এব্যাপারে ইয়াসমিনের বোন আসমা আক্তার সেতু সাংবাদিকদের জানান, তার বোন ইয়াসমিন গত ১ জুলাই ভোর থেকে শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। তার শরীরের শতকরা ৮০ ভাগ আগুনে পুড়ে ঝলসে যাওয়ায় তার অবস্থা খুবই সঙ্কটাপন্ন ছিল। সোমবার ভোরে ইয়াসমিন মারা যান। বিকেল চারটার দিকে মরদেহ নিয়ে গ্রামের বাড়ি নেত্রকোনা সদরের উদ্দেশ্যে রওনা হয়েছেন স্বজনরা।

এদিকে স্বামীর হাতে বর্বর নির্যাতনের শিকার হয়ে ব্র্যাকের দেওয়ানগঞ্জ অফিসের কর্মসূচি সংগঠক ইয়াসমিন আক্তারের মৃত্যুতে ব্র্যাকের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে ব্র্যাকের জামালপুর জেলা সমন্বয়ক মুনির হোসেন খান সাংবাদিকদের বলেন, ব্র্যাকের একজন সক্রিয়কর্মী হিসেবে দারিদ্র বিমোচনে এবং মানুষের সেবায় কাজ করেছেন ইয়াসমিন। তার মৃত্যুতে আমরা সবাই শোকাহত।

এ বিষয়ে দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম.এম ময়নুল ইসলাম সাংবাদিকদের জানান, গত ১ জুলাই ইয়াসমিন আক্তার খানমের বোন হাজেরা বেগম বাদী হয়ে তার বোনের শরীরে পেট্রল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগে পুলিশ কনস্টেবল প্রেমানন্দ ক্ষত্রিয়কে আসামি করে মামলা দায়ের করেছেন। সেই মামলার তদন্তের অংশ হিসেবে ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতিক্রমে মৃত্যুর কয়েকদিন আগে একজন ম্যাজিস্ট্রেট্রের উপস্থিতিতে ঢাকায় চিকিৎসাধীন ইয়াসমিন আক্তার খানমের জবানবন্দি গ্রহণ করা হয়েছে। আসামি পুলিশ কনস্টেবল প্রেমানন্দ ক্ষত্রিয় জামালপুর জেলা কারাগারে আটক রয়েছেন।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)