২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বালিয়াকান্দিতে নদী দখল করে স্থাপনা নির্মাণ

বালিয়াকান্দিতে নদী দখল করে স্থাপনা নির্মাণ - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাপুর ইউনিয়নের পদমদী ঘোনার ঘাট ব্রীজের নিকট চন্দনা নদী দখল করে পাকা স্থাপনা নির্মাণ করার হিড়িক পড়েছে। একদিকে চলছে উচ্ছেদ অভিযান অন্যদিকে চলছে দখলের মহোৎসব। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা পাকা স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন।

সোমবার দুপুরে সরেজমিন উপজেলার নবাপুর ইউনিয়নের পদমদী ঘোনার এলাকায় গিয়ে দেখা যায়, চন্দনা নদীর ব্রীজের নিকট আগে থেকেই ফরিদ শেখ, হাফিজসহ ৪-৫টি ঘর উত্তোলন করেছে। ব্রীজের সাথে কয়েকদিন ধরে নদী দখল করে আরসিসি প্লিলার করে পাকা স্থাপনা নির্মাণ করছে কুড়িপাড়া পদমদী গ্রামের রমজান ফকিরের ছেলে হাবিল ফকির। ভিতরে বালু ফেলে ভরাট করা হয়েছে।

এ ব্যাপারে কুড়িপাড়া পদমদী গ্রামের রমজান ফকিরের ছেলে হাবিল ফকিরের মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে পরে কথা বলছি বলে ফোন কেটে দেন। পরে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিপ করেননি।

বালিয়াকান্দি পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান বলেন, উপজেলার নবাপুর ইউনিয়নের পদমদী ঘোনার ঘাট ব্রীজের নিকট চন্দনা নদী দখল করে পাকা স্থাপনা নির্মাণ কাজ করছিলেন কুড়িপাড়া পদমদী গ্রামের রমজান ফকিরের ছেলে হাবিল ফকির। খবর পেয়ে রাজবাড়ী পওর বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এম, এ শামীমসহ ঘটনাস্থলে গিয়ে শনিবার কাজ বন্ধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, চন্দনা নদী দখল করে ঘর উত্তোলনের বিষয়ে খোজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।


আরো সংবাদ



premium cement