২৭ নভেম্বর ২০২০

গাজীপুরে পোশাক কারখানায় আগুন

গাজীপুরে পোশাক কারখানায় আগুন - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে এক কারখানার ঝুটের গুদামে বৃহষ্পতিবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা প্রায় ৬ঘন্টা চেষ্টার পর বিকেলে আগুন নেভাতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় একজন পোশাক শ্রমিক আহত হয়েছেন।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হাসান জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পূর্ব থানাধীন তিস্তার গেইট এলাকার আলম টাওয়ারস্থিত এমট্রানেট গ্রুপের ব্র্যাভো অ্যাপারেলস কারখানা ভবনের নীচ তলার ঝুটের গুদামে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে আগুনের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন পুরো গুদামে ছড়িয়ে পড়ে।

কারখানার কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হন। অগ্নিকাণ্ডের ঘটনায় আমিন মিয়া (৩৫) নামের একজন আহত হয়েছেন। তাকে উদ্ধার করে স্থানীয় শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে টঙ্গী ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। প্রায় ৬ ঘন্টা চেষ্টার পর বিকেল সাড়ে ৪টার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন। আগুনে পরিত্যাক্ত কাপড় ও ঝুট পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিকভাবে নির্ণয় করা সম্ভব হয়নি।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রাপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আহত আমিন মিয়া একজন গাড়ি চালক। তিনি নরসিংদীর রায়পুরা থানার শ্রীরামপুর রেলগেইট এলাকার শামসু মিয়ার ছেলে।


আরো সংবাদ