০৮ আগস্ট ২০২০

পাংশায় করোনার প্রতিষেধক তৈরীর দাবি যুবকের

পাংশায় করোনার প্রতিষেধক তৈরীর দাবি যুবকের - নয়া দিগন্ত
24tkt

রাজবাড়ীর পাংশায় মহামারী করোনাভাইরাসের প্রতিষেধক তৈরীর দাবী করে সংবাদ সম্মেলন করেছে এক যুবক। করোনা প্রতিষেধক তৈরীর দাবী করা ওই যুবকের নাম আব্দুল হালিম ওরফে মজনু মন্ডল (২৮)। সে পাংশা পৌর শহরের নারায়নপুর গ্রামের মো. হাসান আলী মন্ডলের ছেলে।

বুধবার দুপুরে মজনু মন্ডল স্থানীয় কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এ দাবী জানিয়ে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার এই আবিষ্কার বাংলাদেশ আওয়ামীলীগের অভিভাবক জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে ডোনাল্ড ট্রাম্প, জাতিসংঘ ও জাতিসংঘের আওতাধীন সকল রাষ্ট্র প্রধানদের উপহার দিতে চাই।

তিনি বলেন, আমার আবিষ্কৃত ঔষধে ভাইরাসের লিপিড আবরণ এনভেলপড ধ্বংস করে এবং ভাইরাসের দেহের মূল শক্তি নিউক্লিক এসিডের মূল শক্তি শর্করা এবং সুগার ধ্বংস করে। আমি যা আবিষ্কার করেছি তা পৃথিবীতে এখনও কেউ আবিষ্কার করতে পারেনি। আমার আবিষ্কৃত ঔষধ ৩টি ভাইরাসের উপর কাজ করে যা- করোনাভাইরাস, এইচআইভি এইডস এবং ইনফ্লুয়েঞ্জা-১ ভাইরাস।

তার এই আবিষ্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধির মাধ্যমে পরীক্ষা দিতে তিনি প্রস্তুত আছেন বলে জানান। সংবাদ সম্মেলনে স্থানীয় বিভিন্ন গণমাধ্যম কর্মীগন উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৯৬২৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৮২৪৭)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৩৩)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬২৩৭)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫৯২২)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫৬৪৪)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৫৫৬১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫০৩২)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫০২২)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৯৭৩)