১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

সিরাজগঞ্জে ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা, গ্রেফতার ১২

সিরাজগঞ্জে ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা, গ্রেফতার ১২ - সংগৃহিত

সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৩১৯ জনের বিরুদ্ধে থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা বাদী হয়ে ৪৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। একই সময় ওই সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ বাদী হয়ে ৭০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ১৫০ জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। পুলিশ ইতোমধ্যেই উভয় গ্রুপের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত ছাত্রলীগ নেতা বিজয়ের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলকে কেন্দ্র করে মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ে তর্ক-বিতর্কের একপর্যায়ে জেলা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ উভয় গ্রুপের কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৯ জনকে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে গুরুতর আহত জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হকসহ পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার রাতেই ঢাকায় পাঠানো হয়েছে। তাদের অবস্থা আশংকাজনক বলে বুধবার তাদের স্বজনরা জানিয়েছেন। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলাকালে শহরের বিভিন্ন এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও কমপক্ষে ১৫ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে। বুধবার ভোর রাতে ছাত্রলীগ নেতা রুবেল হোসেন রনি (২২) ও সালমানসহ (২০) উভয় গ্রুপের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ২৬ জুন প্রয়াত জাতীয় নেতা মোহাম্মদ নাসিমের স্মরণসভায় যোগদানকালে শহরের বাজার স্টেশন এলাকায় জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল হাজি কোরপ আলী ডিগ্রী কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয় প্রতিপক্ষের হামলায় জখম হন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার মারা যান তিনি।

এদিকে আবারো সংঘর্ষের আশংকায় শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও টহল অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement