২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিশুকে নৃশংসভাবে হত্যার নেপথ্যে এক খণ্ড জমি

শিশু অনিতা - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের হোসেনপুরে মাত্র দুই শতাংশ জমির সীমানা নিয়ে বিরোধের জেরে নানার বাড়িতে বেড়াতে এসে খুন হলো নুরে অনিতা আজাদ নামে ছয় বছরের এক শিশু। তার নানা ওসমানের প্রতিপক্ষরা নৃশংসভাবে হত্যা করে তাকে। রোববার সকালে উপজেলার সাহেদল ইউনিয়নের গলাচিপা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত অনিতা উপজেলার বীর পাইকশা গ্রামের পল্লী চিকিৎসক আলমগীরের মেয়ে। এ সময় অনিতার খালা নাইমা সুলতানা বিথিও (৮) গুরুতর আহত হন।

পুলিশ ও স্থানীয়রা জানান, মাত্র দুই শতাংশ জমি নিয়ে উপজেলার গলাচিপা গ্রামের ওসমান ও তার চাচাতো ভাই সিরাজ মিয়ার সাথে দীর্ঘ দিন যাবত বিরোধ ছিল। বিষয়টি মিমাংসার জন্য গত রোববার স্থানীয় গণ্যমান্যদের নিয়ে সালিশ হওয়ার কথা ছিল। সে জন্য সালিশের লোকজনকে আনতে ওসমান ও অন্যরা চলে গেলে প্রতিপক্ষের লোকজন বাড়ি ফাঁকা পেয়ে ওসমানের মেয়ে বিথিকে দা দিয়ে কোপ দিলে অনিতা দৌড়ে পালাতে গেলে তার পিছু ধাওয়া করে তাকেও উপর্যপুরি কোপায়। এতে ঘটনাস্থলেই অনিতা মারা যায়।

হোসেনপুর থানার ওসি তদন্ত নুর ইসলাম জানায়, মামলার মূল আসামি পলাতক রয়েছে। ঘটনার রহস্য উদঘাটন করতে সিরাজেরপক্ষের এক নারীকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল