২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সোনারগাঁওয়ে চরাঞ্চলে শিশু খাদ্য ও ওষুধ বিতরণ

সোনারগাঁওয়ে চরাঞ্চলে শিশু খাদ্য ও ওষুধ বিতরণ -

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের অবহেলিত জনপদ চরাঞ্চল নুনেরটেক এলাকার সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়িয়েছেন সোনারগাঁও জিআর ইনস্টিটিউশন মডেল স্কুল অ্যান্ড কলেজের ২০০৫ সালের এসএসসি ব্যাচের বন্ধুরা।

শনিবার বিকেলে উপজেলার মেঘনা নদীর বিচ্ছিন্ন অবহেলিত জনপদ বারদী ইউনিয়নের নুনেরটেক এলাকার সুবিধা বঞ্চিত গুচ্ছগ্রাম, সবুজবাগ, রগুনারচর এলাকায় গিয়ে শিশু খাদ্য ও ওষুধ বিতরণ করেন তারা। এ সময় শত শত নারী, পুরুষ ও শিশু এসব খাদ্য ও ওষুধ গ্রহণ করেন। বন্ধুদের এ মানবসেবা এলাকায় এক অনন্য নজির স্থাপন করেছে।

বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে এলাকাবাসীকে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। অন্যান্য বন্ধুরাও খাবার ও নিত্যপ্রয়োজনীয় ওষুধ বিতরণ কাজে অংশ গ্রহণ করেন। বার স্যালাইন, সিভিট, ভিটামিন ট্যাবলেট, ক্যালসিয়াম, অ্যান্টাসিড, জ্বর, ঠাণ্ডা, মাথা ব্যথা, শিশুর বিভিন্ন সমস্যাজনিত বিভিন্ন ওষুধ।

সোনারগাঁও জিআর ইনস্টিটিউশন ২০০৫ ব্যাচ পরিবারের সভাপতি আল মাহমুদ সানির নেতৃত্বে ডা: আমিরুল ইসলাম সজীব, সাদেকুর রহমান, হাসান মেহেদী, নুর মোহাম্মদ, রবিন, মোস্তাক, নজরুল ইসলাম, আজহারুল ইসলাম, আল আমিন, শাহ আলী, আরিফুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনারগাঁও জিআর ইনস্টিটিউশন ২০০৫ ব্যাচ পরিবারের সভাপতি আল মাহমুদ সানি বলেন, শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ থেকে শুরু করে অনেক নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এখানকার অধিবাসী। নেই সামাজিক দূরত্ব বিষয়ক সচেতনতাও। তবুও আশার আলো এ অঞ্চলের কয়েকজন মেধাবী শিক্ষার্থী শত বাঁধা জয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। অনেক সেচ্ছাসেবী সংগঠন, এনজিও এখানে নানাবিধ সহযোগিতা নিয়ে আসেন। আসলে মনুষ্যত্ব বা মানবিকতার চেয়ে বড় সৌন্দর্য মানব চরিত্রে আর একটাও নাই বলে তিনি মনে করেন।


আরো সংবাদ



premium cement
হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

সকল