০৭ জুলাই ২০২০

শিশুসহ একই পরিবারের ৯ জন করোনা আক্রান্ত

-

কিশোরগঞ্জের বাজিতপুরে করোনা রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গত কয়েক দিনে উপজেলায় কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা এক শ’ ছাড়িয়েছে। ২৪ ঘণ্টায় উপজেলায় নতুন করে একই পরিবারের নয়জন সহ মোট ২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। একই পরিবারের নয়জনের মধ্যে আড়াই ও পাঁচ বছর বয়সের দু’জন শিশু, একজন যুবক, তিনজন তরুণী এবং দু’জন পুরুষ রয়েছেন।

সোমবার দিবাগত রাত দেড়টার দিকে বাজিতপুর স্বাস্থ্যকমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক (আরএমও) ও রোগ নিয়ন্ত্রণ (এমওডিসি) কর্মকর্তা ডাঃ তাহলিল হোসেন শাওন নয়াদিগন্তকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৩ জুনে (আংশিক) এবং ২৭ জুনে পাঠানো পূর্ণাঙ্গ রিপোর্টের নমুনা পরীক্ষার ফলাফলে ২৩ জনের দেহে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তরা হলেন, বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের পিরিজপুর বাজার এলাকায় একই পরিবারের নয়জন, সরারচর শাখার আশা সমিতির ঋণ কর্মকর্তা একজন, পূর্ব এবং মধ্য ভাগলপুর গ্রামের দু’জন, সরারচর এলাকার একজন, চন্দ্রগ্রামের একজন যুবক, জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ছয়জন এবং নরসিংদী জেলার (ভাগলপুর মেডিকেলে স্যাম্পল দিয়ে) তিনজন। এ নিয়ে উপজেলায় সর্বমোট আক্রান্ত হলেন ১১৯ জন। এদের মধ্যে একজন মৃত্যু বরণ করেছেন।

এ দিকে উপজেলায় নতুন করে ১২ জন সুস্থসহ সর্বমোট ৬৪ জন বাড়ি ফিরেছেন।

ডাঃ তাহলিল হোসেন শাওন বলেন, বাজিতপুরে আক্রান্তের সংখ্যা যেমন হু হু করে বাড়ছে ঠিক তেমনিভাবে সুস্থ ব্যক্তির সংখ্যাও আনুপাতিক হারে বাড়ছে। আজ পর্যন্ত বাজিতপুর উপজেলা হাসপাতাল থেকে মোট ৬৪ জনকে করোনা মুক্তের ছাড়পত্র দেয়া হয়েছে।


আরো সংবাদ