২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ময়লার গাড়ি থেকে চাঁদাবাজি : স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

শেখ উজ্জ্বল - ছবি : সংগৃহীত

ঢাকার উপকণ্ঠ আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগে এক সহযোগীসহ ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ উজ্জলকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাত সাড়ে ১০টায় আশুলিয়ার ভাদাইলের তালতলা এলাকার ব্যক্তিগত অফিস থেকে সহযোগী আলমগীর (২৫) সহ তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শেখ উজ্জ্বল গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানা এলাকার আবুল কালাম আজাদের ছেলে। সহযোগী আলমগীরের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ময়লা পরিষ্কার কাজে নিয়োজিত আকবর আলী বাদি হয়ে ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক শেখ উজ্জলসহ চারজনের নামাল্লেখসহ অজ্ঞাত আরো ৭/৮ জনকে আসামি করে চাঁদা গ্রহণ ও চাঁদা দাবির অভিযোগে থানায় এ মামলাটি করেন।

মামলায় অন্য আসামিরা হলেন- আলমগীর হোসেন, নুর আলম ও ফারুক। এদের মধ্যে আলমগীর হোসেনকে শেখ উজ্জলের সাথে পুলিশ গ্রেফতার করেছে।

এ ব্যাপারে বাদি তার লিখিত অভিযোগে জানান, ২৬ জুন, শুক্রবার বিকেলে আশুলিয়ার ভাদাইল তালতলা এলাকায় ময়লা আবর্জনা আনতে গেলে শেখ মো: উজ্জল তার ময়লার গাড়ির গতিরোধ করে তাকে গাড়ি থেকে নামতে বলেন। তিনি নেমে এলে তার সাথে থাকা একটি দামি মোবাইল ও নগদ কিছু টাকা ছিনিয়ে নেন। আর প্রতি মাসে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। অন্যথায় ওই এলাকার কোনো ময়লা তিনি নিতে পারবেন না বলে সাফ জানিয়ে দেন।

এছাড়া তাকে শারীরিকভাবেও লাঞ্ছিত করেছেন বলে তিনি অভিযোগে জানান।

ঘটনায় ওইদিন সন্ধ্যায় আশুলিয়া থানায় এসে তিনি লিখিত অভিযোগ দিলে পুলিশ উজ্জলকে শেখ ও আলমগীর হোসেনকে ভাদাইল তালতলা এলাকায় তার নিজ অফিস কার্যালয় থেকে গ্রেফতার করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শেখ উজ্জল ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দের নাম ভাঙিয়ে দীর্ঘদিন ধরে ভাদাইলসহ বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করে আসছিলেন। তার হাত থেকে রক্ষা পায়নি রিকশাচালক, ময়লা নিষ্কাশন কর্মীসহ ফুটপাতের দোকানদাররা। এমনকি ওই এলাকায় বাড়ি নির্মাণ করতে হলেও তাকে চাঁদা দিয়ে বাড়ি নির্মাণ করতে হয় বলে জানা যায়।

এব্যাপারে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, ব্যক্তিগত অপরাধজনিত কর্মকান্ডের দায়ভার সংগঠন কখনই নেবে না। সংগঠন বিরোধী কিংবা অপরাধজনীত কর্মকান্ডের সাথে জড়িত থাকলে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক সুদীপ কুমার বলেন, চাঁদাবাজির অভিযোগে সহযোগীসহ শেখ উজ্জলকে ভাদাইল থেকে গ্রেফতার করা হয়েছে। আজ শনিবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল