১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কিশোরগঞ্জে নতুন করে করোনায় আক্রান্ত ৪৭, জটিল হচ্ছে ভৈরবের পরিস্থিতি

-

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৪৭ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. মো: মুজিবুর রহমান। শুক্রবার সকালে নয়া দিগন্তকে এ তথ্য জানান তিনি। তবে এ সময়ের মধ্যে জেলায় যারা আইসোলেশনে আছেন তাদের মধ্য থেকে ছয়জন সুস্থ হয়েছেন। এ নিয়ে কিশোরগঞ্জে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫০৩ জন। সুস্থ হয়েছেন ২১৬ জন ।

এদিকে, কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় করোনা পরিস্থিতি দিন দিন জটিল হয়ে উঠছে। জেলায় ২৪ ঘন্টায় যে ৪৭ জন শনাক্ত হয়েছে তার মধ্যে ৩৩ জনই ভৈরব উপজেলার। এমনকি এ পর্যন্ত জেলার মোট শনাক্ত ৫০৩ জনের মধ্যে ১৮৩ জনই ভৈরব উপজেলার। জেলায় মোট মারা যাওয়া ১২ জনের মধ্যে তিনজন ভৈরবের।

সিভিল সার্জন জানান, শনিবার (৩০ মে) কিশোরগঞ্জ জেলা থেকে ১১১ জনের নমুনা সংগ্রহ করে মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ)-এ পাঠানো হয়। মঙ্গলবার (২ জুন) কটিয়াদী, পাকুন্দিয়া, ভৈরব ও কুলিয়ারচর উপজেলা থেকে সংগ্রহ করা ৬৭ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। দু’টি ল্যাবে মোট ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে এই ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে তাড়াইল উপজেলায় একজন, পাকুন্দিয়া উপজেলায় দুজন, কুলিয়ারচর উপজেলায় চারজন, নিকলী উপজেলায় একজন, বাজিতপুর উপজেলায় দুজন, ইটনা উপজেলায় চারজন এবং ভৈরব উপজেলায় রয়েছেন ৩৩ জন।

জেলায় এখনো আইসোলেশনে আছেন ২৭৭ জন করোনা রোগী। তারা বিভিন্ন হাসপাতালে ও নিজ বাড়িতে চিকিৎসাধীন। আইসোলেশনে থাকা বর্তমানে নেগেটিভ বা সাসপেক্টটেড ব্যক্তির সংখ্যা সাতজন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত দুজন করোনা পজেটিভ রয়েছেন।

তিনি আরো জানান, জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১২ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় দুজন, হোসেনপুর উপজেলায় একজন, করিমগঞ্জ উপজেলায় দুজন, কটিয়াদী উপজেলায় একজন, কুলিয়ারচর উপজেলায় একজন, ভৈরব উপজেলায় তিনজন, বাজিতপুর উপজেলায় একজন ও মিঠামইন উপজেলায় একজন রয়েছেন।


আরো সংবাদ



premium cement