১২ জুলাই ২০২০

কালীগঞ্জে নতুন করে ৭ জন আক্রান্ত, সুস্থ হলেন ৯৮ জন

কালীগঞ্জে নতুন করে ৭ জন আক্রান্ত, সুস্থ হলেন ৯৮ জন -

গাজীপুরের কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আরো ৭ জন আক্রান্ত হয়েছেন। গতকাল করোনা সন্দেহে ২৩ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার পর বুধবার বিকেলে ৪ জনের রিপোর্টে করোনা পজিটিভ আসে। এ নিয়ে কালীগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ১৫১ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সর্বমোট ৯৮ জন রোগী সুস্থ্য হয়ে বাড়িতে ফিরেছেন। বুধবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: ছাদেকুর রহমান আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২৩ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল। নমুনা পরীক্ষার পর ৩ জুন বিকেলে ৭ জনের রিপোর্টে করোনা পজিটিভ আসে।

উপজেলায় এ পর্যন্ত করোনা সন্দেহে ১ হাজার ২৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৫১ জন। এদের মধ্যে সর্বমোট ৯৮ জন হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনে থেকে করোনাভাইরাসের সাথে যুদ্ধ করে করোনাকে পরাজিত করেছেন। সম্পূর্ণ সুস্থ্য হয়ে বাড়িতে ফিরে গেছেন তারা। নতুন আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর পাঠানো হবে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শিবলী সাদিক জানান, উপজেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলায় সর্বমোট ১৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সর্বমোট ৯৮ জন সম্পূর্ণ সুস্থ্য হয়ে নিজ বাড়িতে ফিরেছেন। সুস্থ্যদের বাড়ির লগডাউন খুলে দেয়া হয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইন করে বাড়িতে সতর্কতামূলক লাল নিশান টানিয়ে দেয়া হয়েছে।


আরো সংবাদ

রিজেন্ট গ্রুপ চেয়ারম্যান সাহেদের পাসপোর্ট জব্দ কালুরঘাট সেতু মেরামত কাজ শুরু হবে ১৩ জুলাই থেকে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশী গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে রিসোর্টে ফুটবলারদের আইসোলেশন ক্যাম্প বিএনপিকে নিশ্চিহ্ন করতে সরকার ধারাবাহিক কূটকৌশল করছে : মির্জা ফখরুল রিজেন্ট ও জেকেজি বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের ব্যাখ্যা পুলিশ কর্মকর্তকে ফুল দিয়ে বরণ করল চিহ্নিত সন্ত্রাসী স্বাস্থ্য খাতে দুর্নীতির বহিঃপ্রকাশ রিজেন্ট হাসপাতাল - ডা: ইরান করোনায় এরশাদের পিএস খালেদ আখতারের মৃত্যু রাবির প্রথম ইমেরিটাস অধ্যাপক এ বি এম হোসেনের ইন্তেকাল সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশী নিহত

সকল

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৯৬৬৬)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৯২২৭)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৭০৪৮)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৬৭৭৯)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৪১১)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৯৫৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫৮৭৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৮৫৫)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৫৫)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৫২০৮)