১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কালীগঞ্জে নতুন করে ৭ জন আক্রান্ত, সুস্থ হলেন ৯৮ জন

কালীগঞ্জে নতুন করে ৭ জন আক্রান্ত, সুস্থ হলেন ৯৮ জন -

গাজীপুরের কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আরো ৭ জন আক্রান্ত হয়েছেন। গতকাল করোনা সন্দেহে ২৩ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার পর বুধবার বিকেলে ৪ জনের রিপোর্টে করোনা পজিটিভ আসে। এ নিয়ে কালীগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ১৫১ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সর্বমোট ৯৮ জন রোগী সুস্থ্য হয়ে বাড়িতে ফিরেছেন। বুধবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: ছাদেকুর রহমান আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২৩ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল। নমুনা পরীক্ষার পর ৩ জুন বিকেলে ৭ জনের রিপোর্টে করোনা পজিটিভ আসে।

উপজেলায় এ পর্যন্ত করোনা সন্দেহে ১ হাজার ২৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৫১ জন। এদের মধ্যে সর্বমোট ৯৮ জন হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনে থেকে করোনাভাইরাসের সাথে যুদ্ধ করে করোনাকে পরাজিত করেছেন। সম্পূর্ণ সুস্থ্য হয়ে বাড়িতে ফিরে গেছেন তারা। নতুন আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর পাঠানো হবে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শিবলী সাদিক জানান, উপজেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলায় সর্বমোট ১৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সর্বমোট ৯৮ জন সম্পূর্ণ সুস্থ্য হয়ে নিজ বাড়িতে ফিরেছেন। সুস্থ্যদের বাড়ির লগডাউন খুলে দেয়া হয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইন করে বাড়িতে সতর্কতামূলক লাল নিশান টানিয়ে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল