২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিংগাইরে দু’গ্রুপের দফায়-দফায় সংঘর্ষ, যুবলীগ নেতাকে কুপিয়ে জখম

সিংগাইরে দু’গ্রুপের দফায়-দফায় সংঘর্ষ, যুবলীগ নেতাকে কুপিয়ে জখম -

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আধিপত্য বিস্তার নিয়ে উপজেলা প্রশাসন থেকে ঘোষিত লকডাউন অমান্য করে সোমবার দু’ গ্রুপের মধ্যে দফায়-দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে জয়মন্টপ নতুন বাসস্ট্যান্ডের স্কুল মার্কেটে সকাল ১১টার দিকে উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আলমগীর হোসেনকে (৩২) কুপিয়ে জখম করা হয়েছে। প্রতিবাদে ভাংচুর করা হয়েছে ইউপি অফিসের দরজা-জানালা ও দুটি মোটরসাইকেল।

প্রত্যক্ষদর্শীরা জানান, যুবলীগ নেতা আলমগীর হোসেনের ফুফাত ভাই রনির সাথে পাশের কিটিংচর গ্রামের জুয়েলের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত শনিবার মারধরের ঘটনা ঘটে। এরই জের ধরে পরদিন রোববার জুয়েল গ্রুপের লোকজনের সাথে বাগবিতণ্ডার একপর্যায়ে প্রতিপক্ষ গ্রুপের দুলাল ড্রাইভারকে মারধর করেন। রূপ নেয় আধিপত্য বিস্তারের লড়াইয়ে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। সোমবার সকাল ১১টার দিকে জুয়েল গ্রুপের লোকজন যুবলীগ নেতা আলমগীর হোসেনকে কুপিয়ে জখম করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে প্রতিবাদে আলমগীর গ্রুপের লোকজন ইউপি অফিসের দরজা-জানালা ভাংচুর করে। সেই সঙ্গে জয়মন্টপ উচ্চ বিদ্যালয়ের গেইটের সামনে রাখা শিক্ষক শামীম কাজীর একটি পালচার ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য মহিদুর রহমানেরিএকটি এফ.জেড মোটরসাইকেল ভাংচুর করে। এ সময় চারদিকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আলমগীর অভিযোগ করে বলেন, চেয়ারম্যানের নেতৃত্বে ইউনিয়ন পরিষদ থেকে মিটিং শেষে ইউনিয়ন যুবলীগ সভাপতি মন্জরুল করিম ও নূর মোহাম্মদের নেতৃত্বে আমার ওপর হামলা করা হয়। এ সময় আমাকে দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করেন তারা। বর্তমানে তিনি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান।

জয়মন্টপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জি. শাহাদৎ হোসেন বলেন, আমি জয়মন্টপ উচ্চ বিদ্যালয়ে মিটিংয়ে থাকা অবস্থায় জুনিয়র দুগ্রুপের মধ্যে মারধরের জেরে আমার অনুপস্থিতিতে ইউপি অফিসে হামলা করে দরজা জানালা ভাংচুর করা হয়েছে। এ ঘটনায় মন্জরুল করিম ও নূর মোহাম্মদের কোনো সম্পৃক্ততা ছিল না দাবি করে চেয়ারম্যান আরো বলেন, নির্দোষ নূর মোহাম্মদ আলমগীরের বাবার মারধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ আব্দুস সাত্তার মিয়া বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। মামলা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, গত ২৭ মে জয়মন্টপ বাজারের মুদি ব্যবসায়ী বাদল সাহার করোনা সংক্রমণে মৃত্যু হওয়ায় ওই ইউনিয়নকে উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেন।

 


আরো সংবাদ



premium cement