২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনার কাছে হেরে গেছে রাজনীতি, মানবতার জয়

করোনার কাছে হেরে গেছে রাজনীতি, মানবতার জয় -

করোনা নিয়ে রাজনীতি নয়। মানুষ মানুষের জন্য। কে আওয়ামী লীগ, কে বিএনপি বা জামায়াত এগুলো বিচার বিশ্লেষণের সময় এখন নয়। সবার আগে মানবতা।

এ কথাগুলো বিভিন্ন টিভি চ্যানেল ও টকশোতে বলে আসছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের এমপি শামীম ওসমান। কথা অনুযায়ী সেই কাজটি করে দেখালেন এই এমপি। নারায়ণগঞ্জের মানবতার ফেরিওয়ালা উপাধি পাওয়া নাসিকের কাউন্সিলর কারেনায় আক্রান্ত নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি খোরশেদ ও তার স্ত্রী লুনা দম্পতিকে ঢাকার স্কয়ার হাসাপাতালে ভর্তির ব্যবস্থা করেছেন শামীম ওসমান। শনিবার রাত থেকে খোরশেদের স্ত্রী অবস্থা আশংকাজনক হওয়ায় কাঁচপুরের সাজেদা হাসপাতালে অক্সিজেন সাপোর্টে ছিল। স্ত্রী লুনার জন্য আইসিইউ সাপোর্ট পেতে শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত চেষ্টা করে যাচ্ছিলেন স্বামী খোরশেদ।
রোববার বিকালে নিজের ফেসবুক আইডিতে আল্লাহর কাছে শোকরিয়া জানিয়ে খোরশেদ স্ট্যাটাস দিয়েলিখেন, ‘অবশেষে আমি ও আমার স্ত্রী ঢাকার স্কয়ার হাসাপাতালে ভর্তি হয়েছি।’

কাউন্সির খোরশেদ মুঠোফোনে বলেন, ‘আমি এখন স্কয়ার হাসপাতালে ভর্তি হচ্ছি। এখানে আমার স্ত্রীকে আইসিইউ সাপোর্ট দেয়া হবে ইনশাল্লাহ।আমি এই ভর্তির বিষয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি এমপি শামীমও সমানের প্রতি। করোনায় নিয়ে কোন রাজনীতি নয়। এটা মানবতা প্রদর্শনের সময়।
এমপি শামীম ওসমান আমার স্ত্রীর অবস্থা সংকাটাপন্ন শুনে মোবাইল ফোনে রোববার দুপুরে যোগাযোগ করে স্কয়ার হাসাপাতালে উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা করেছেন। এমপি বলেছেন, খোরশেদ তুমি দ্রুত তোমার স্ত্রীকে নিয়ে স্কয়ারে চলে যাও। এটা রাজনীতির সময় নয়। এটা একে অপরের পাশে দাঁড়ানোর সময়। তুমি যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছো। তোমার এলাকার জনপ্রতিনিধি হিসাবে আমারও দায়িত্ব তোমার ও তোমার স্ত্রী পাশে দাঁড়ানো।

খোরশেদ আরো বলেন, ‘দয়া করে এ নিয়ে কোন রাজনীতি করবেন না প্লিজ। আমি বিএনপিকরি। এমপি শামীম ওসমান আওয়ামী লীগের এমপি। এখানে কে কোন দলে করে। কারপ্রতি কে সহাযোগিতার হাত বাড়িয়ে দিল এগুলো নিয়ে রাজনৈতিক বিশ্লেষণ করবেন না দয়া করে। এখন মানবতার সময়।

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেন, ‘আমি সবার আগে কৃতজ্ঞতা প্রকাশ করছি আল্লাহর। পরে বলব আমাদের প্রধানমন্ত্রী আমাদের ও আমার মাতৃতুল্য নেত্রী শেখ হাসিনার নির্দেশ ছিল কে কোন দল করে তা নয়। করোনায় মানবতার ভালোবাসা পৌঁছে দিতে হবে বাংলার প্রত্যেকটি ঘরে। খোরশেদ কোন দল করে এটি কোন বিষয় নয়। সেও মানুষের সেবায় অনেক কাজ করে যাচ্ছে। দলমত নির্বিশেষে এখন দেখার বিষয় হচ্ছে ওর স্ত্রীর অবস্থা ভালো না। আর সেই পরিস্থিতিতে আমাদের সকলের উচিৎ বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো। এটা আমার ও সকলের দায়িত্ব। শুধু খোরশেদ বা তার স্ত্রীই নয়, এর আগেও স্কয়ার হাসপাতালে অনেক সংকাটপন্ন রোগীকে জরুরি চিকিৎসা নিতে ব্যবস্থা গ্রহণ করেছি।’

তিনি বিশেষ করে স্কয়ার হাসপাতালের মালিক অঞ্জন চৌধুরীর প্রতি কৃতজ্ঞা প্রকাশ করে বলেন, ‘শুধু খোরশেদ ও তার স্ত্রী এই দুই রোগী বিষয়ে নয়, এই হাসপাতালটি করোনা পরিস্থিতিতে মানুষের জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে। অন্যান্য রোগী পাঠিয়েও আমি সহযোগিতা পেয়েছি এই হাসপাতালটি থেকে। তাদের প্রতি মনের গভীর থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


আরো সংবাদ



premium cement