২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালে দুইদিনে ৫৩ জনের করোনা শনাক্ত

টঙ্গীতে করোনায় দুই স্কুল শিক্ষক ও এক যুবকের মৃত্যু

টঙ্গীতে করোনায় দুই স্কুল শিক্ষক ও এক যুবকের মৃত্যু -

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে টঙ্গীতে দুই স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতে মারা যান টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজের সামাজিক বিজ্ঞান বিষয়ের একজন সিনিয়র শিক্ষক এবং শনিবার সন্ধ্যায় মারা যান টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের কলেজ শাখার একজন সহকারী অধ্যাপক।

শনিবার রাতেই সিটি করপোরেশনের টঙ্গীর মরকুন গোরস্থানে গাসিক মেয়রের সহায়তায় সহকারী অধ্যাপকের লাশ দাফন করা হয়েছে। সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজের শিক্ষকের লাশ রোববার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। এছাড়া রোববার টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালে করোনা টেস্ট করে বাড়ি ফেরার পর কালীগঞ্জ উপজেলার বাগাড়পাড়ার এক যুবক মারা যান। টেস্টে তার করোনা পজেটিভ আসে।

টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালের পরিচালক (প্রশাসন) নূরুল ইসলাম নূরু নয়া দিগন্তকে জানান, শনিবার বিকেলে টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের শিক্ষককে করোনা টেস্টের জন্য গুরুতর অসুস্থ অবস্থায় গণস্বাস্থ্য হাসপাতালে আনা হয়। ওই শিক্ষক হাসপাতালে ঢুকেই পড়ে যান। পরে তাকে হাসপাতালের বেডে শুইয়ে প্রাথমিক সেবা দেয়া হয় এবং করোনা টেস্ট করানো হয়। এতে তার কোভিড-১৯ পজেটিভ ধরা পড়ে।

গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. নাজিম উদ্দিন নয়া দিগন্তকে বলেন, করোনায় ফুসফুসের রক্তনালি ব্লক হয়ে ওই দুই শিক্ষক মারা যান। টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের শিক্ষককে উত্তরা কুয়েত মৈত্রি হাসপাতাল বা ভেন্টিলেটর সুবিধা আছে এমন হাসপাতালে দুই ঘণ্টার মধ্যে ভর্তি করার জন্য গণস্বাস্থ্য হাসপাতাল থেকে পরামর্শ দেয়া হয়েছিল। কিন্তু গণস্বাস্থ্য হাসপাতাল থেকে স্থানান্তরের দুই ঘণ্টা পর তিনি টঙ্গী বাজার সংলগ্ন ভরানের নিজ বাসায় গিয়ে মারা যান।

টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ওয়াদুদুর রহমান নয়া দিগন্তকে জানান, প্রায় সপ্তাহখানেক ধরে জ্বরসহ করোনা উপসর্গে ভোগছিলেন তাদের এক সহকর্মী। শনিবার রাত ১১টার দিকে তার শ্বাসকষ্ট শুরু হয় এবং রাত ১টা ২০মিনিটে তিনি মারা যান। পরে স্থানীয় হাজী কসিম উদ্দিন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সহায়তায় তার লাশ অ্যাম্বুলেন্সে করে গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়।

টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালের পরিচালক (প্রশাসন) নূরুল ইসলাম নূরু নয়া দিগন্তকে আরো জানান, শনিবার টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালে মোট ১৯১ জনের করোনা টেস্ট করানো হয়। তাদের মধ্যে ২৭ জনের করোনা পজেটিভ আসে এবং রোববার ১৩৪ জনের করোনা টেস্ট করে ২৬ জনের পজেটিভ পাওয়া যায়। তাদের মধ্যে করোনা পজেটিভ কালীগঞ্জ উপজেলার এক যুবক (৩০) টেস্টের রিপোর্ট পাওয়ার আগেই বাড়ি ফেরার পর বিকেল ৪টার দিকে মারা যান।

এদিকে এ ব্যাপারে যোগাযোগ করা হলে গাজীপুরের সিভিল সার্জন খায়রুজ্জামান নয়া দিগন্তকে জানান, উল্লিখিত তিন জনের মৃত্যুসহ টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালের করোনা টেস্টের রিপোর্ট বা একমাত্র সরকারি হিসাব ছাড়া অন্য কোনো বেসরকারি হিসাব তার জানা নেই।


আরো সংবাদ



premium cement