২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

করোনা যোদ্ধা খোরশেদ এবার নিজেই করোনায় আক্রান্ত

মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও তার দল - ছবি : সংগৃহীত

করোনা দুর্যোগে নারায়ণগঞ্জে ৫২ দিনে ৬১ লাশ দাফন ও সৎকারকারী সেই করোনা যোদ্ধা মাকছুদুল আলম খন্দকার খোরশেদ নিজেই করোনা আক্রান্ত হয়েছেন। আজ শনিবার তার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে । খোরশেদ একাধারে নারায়ণগঞ্জ সিটি করোপারেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর।

নয়া দিগন্তকে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আমি নিজে করোনায় আক্রান্ত হয়েছি। সকলের কাছে দোয়া চাই। আমার জন্য আমার আল্লহই যথেষ্ট। আল্লাহর ইচ্ছায় আমি করোনা পজেটিভ হয়েছি।

খোরশেদ জানান, আমি শারীরিকভাবে ঠিক আছি, আমার মনোবল অটুট রয়েছে। আমি আশা করি আগামী কয়েক দিন পর আমার রিপোর্ট নেগেটিভ আসবে। আমি আবার মানুষের সেবায় এগিয়ে যাবো। আমি আক্রান্ত হলেও আমার টিম ত্রাণ কার্যক্রম, টেলিমেডিসিন সেবা, দাফন ও সৎকার কাজ চালিয়ে যাবে। বাসায় থেকেই আমি তাদের নির্দেশনা দিবো।

তিনি জানান, আমি খবরটা নিজ থেকে এজন্য দিলাম যারা আমার কাজে হিংসা করে তারা যাতে আমার আক্রান্ত হওয়া নিয়ে কোন ষড়যন্ত্র না করতে পারে।

জানা যায়, আজ সকালে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ায় ব্যবসায়ী উত্তম কুমার সাহার সৎকার করে এসে খোরশেদ জানাতে পারে তিনি নিজেই এবার করোনায় আক্রান্ত। নারায়ণগঞ্জ শহরের গলাচিপা এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী উত্তম কুমার সাহা শনিবার রাত সাড় ১১টায় মারা যান। তাকে সৎকার করতে স্বজনরা এগিয়ে না আসায় খোরদেশ তার টিম নিয়ে সৎকার কাজ সম্পন্ন করেন। গত ৮ এপ্রিল থেকে আজ শনিবার পর্যন্ত উত্তম কুমারসহ ৬১ জনকে দাফন ও সৎকার কাজ করেন খোরশেদের টিম।

তাদের কেউ মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে, কেউ আবার করোনা উপসর্গ নিয়ে। তাদের কেউই কাউন্সিলর খোরশেদের স্বজন নন। কিংবা তিনিও তাদের কেউ নন। অথচ ৬১ লাশের ভার নিলেন তিনি। মুসলিমদের দিলেন নামাজে জানাজা, হিন্দুদের করলেন সৎকার।

করোনার এই দুর্যোগে নিহতের স্বজনদের কেউ এগিয়ে আসেননি। বরং মুখ লুকিয়েছে। বাবার লাশ ঘরের এক রুমে আবদ্ধ রেখে খবর দিলেন কাউন্সিলরকে। প্রাণের ভয়ে স্বজনরা যেখানে এগিয়ে আসেননি। সেখানে মৃত্যুভয়কে উপেক্ষা করে এগিয়ে এসেছেন এ জনপ্রতিনিধি।


আরো সংবাদ

খালেদা জিয়া ও রিজভীর সুস্থতা কামনায় স্বাধীনতা ফোরামের দোয়া মাহফিল বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নিজেদের ভাগ্যবান মনে করছেন মাহমুদউল্লাহ ধীরগতি হলেও পিবিআই’র তদন্ত কাজ নিয়ে আশাবাদি রায়হানের পরিবার ধর্মঘট প্রত্যাহার করলেন নৌযান শ্রমিকরা মানুষের গলায় সম্ভাব্য নতুন অঙ্গ আবিষ্কারের ঘোষণা বিজ্ঞানীদের আলুর দাম ২-৩ দিনের মধ্যে সরকার নির্ধারিত মূল্যের নিচে নেমে আসবে : বাণিজ্যমন্ত্রী মানিকগঞ্জে বাস খাদে পড়ে চালকসহ নিহত ৩ বিয়ে : অভিভাবক ও সমাজের দায়বদ্ধতা ডা: জাফরুল্লাহ চৌধুরীর হালফ্যাশনের পাগলামো নিরাপদ সড়ক দিবসে পাথওয়ে'র উদ্যোগের আলোচনা সভা-র‌্যালী অনুষ্ঠিত

সকল