১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

শত্রুতার বলি গর্ভবতী হালের গরু

মৃত চারটি গরুর মধ্যে তিনটি গর্ভবতী ছিল - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জের সাটুরিয়ায় শত্রুতা করে চারটি হালের গরুকে বিষ দিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। মৃত্যুর প্রহর গুনছে আরো তিনটি গাভী। এতে ভুক্তভোগী কৃষকদের দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়নের চড় গোপালপুর গ্রামে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে।

ক্ষতিগ্রস্থ কৃষক মো: শহীদ মিয়া জানান, উপজেলার বরাইদ ইউনিয়নের চড় গোপালপুর গ্রামের তোতা মিয়ার সাথে পার্শ্ববর্তী ধূলট গ্রামের আব্দুর রহমান গংদের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ঘটনার দিন শুক্রবার রাতে রহমান গংরা তোতা মিয়ার বাড়িতে গিয়ে কাউকে না পেয়ে হালের সাতটি গরুকে বিষ প্রয়োগ করে চলে আসে। কিছুক্ষণ পরেই চারটি গরু মারা যায়। তিনটিকে চিকিৎসা দেয়া হচ্ছে। মৃত চারটি গরুর মধ্যে তিনটি গর্ভবতী ছিল।

এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য বোরহান উদ্দিন জানান, শত্রুতা করে পশুগুলোকে বিষ প্রয়োগ করে হত্যা করা হয়েছে। ঘটনাটি খুবই দুঃখজনক।

এলাকাবাসীর অভিযোগ, আব্দুর রহমান, লিয়াকত আলী, ঝন্টু, বাদশা, জুলফিকারের অত্যাচারে গ্রামের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। জমি দখল থেকে শুরু করে হুমকি দিয়ে এলাকার সাধারণ মানুষদের ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে তারা। এ ব্যাপারে কেউ কথা বললে বিভিন্নভাবে হয়রানি করা হয় বলেও অভিযোগ আছে।

অভিযুক্ত আব্দুর রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তামাক ক্ষেতের ঘাস খেয়ে গরু মারা গেছে। আমরা এ ধরণের জঘন্য কাজ করি নাই।

এ ব্যাপারে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মতিয়ার রহমান মিঞা বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগের তদন্ত চলছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল ইরানের পরমাণু স্থাপনায় ইসরাইলের হামলার আশঙ্কায় উদ্বিগ্ন জাতিসঙ্ঘ হলফনামার তথ্য লিফলেটে ভোটারদের জানানোর নির্দেশ ইসরাইল সরকারের ভেতরে বিতর্ক ঢাকায় খামারিদের মিলনমেলা বসছে কাল ইসরাইলি সেটেলারদের হামলায় পশ্চিমতীরে ২ ফিলিস্তিনি নিহত অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী ঘানুশির প্রতি আন্তর্জাতিক সমর্থন বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির উন্নয়ন ও শান্তির জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে

সকল