২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে দু’জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪৫জন

গাজীপুরে দু’জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪৫জন - নয়া দিগন্ত

গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক ব্যক্তি ও উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার তাদের মৃত্যু হলে স্বাস্থ্য বিধি মেনে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা জানান, করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ দেখা দেওয়ায় কাপাসিয়া উপজেলার রাওনাট এলাকার এক ব্যক্তি (৬০) রাজধানীর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন। নমূনা পরীক্ষা শেষে তার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বেলা ১১টার দিকে তিনি মারা যান। স্বাস্থ্য বিধি মেনে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করার প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাতে এক শিক্ষানবীশ আইনজীবী মারা গেছেন। তিনি গত কয়েকদিন ধরে জ্বর, কাশি ও শ্বাস কষ্টসহ করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ভুগছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শ্বাস কষ্টের তীব্রতা বেড়ে গেলে তাকে শহরের উত্তর ছায়াবিথী লালমাটি এলাকার বাসা থেকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টার দিকে তিনি মারা যান। নিহতের গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার দেওতলা গ্রামে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, গাজীপুরে প্রতিনিয়ত বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘন্টায় জেলায় আরো ৪৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে গাজীপুর সদরে ২৭ জন, শ্রীপুর উপজেলায় ১১জন, কালীগঞ্জ উপজেলায় ৬ জন ও কাপসিয়া উপজেলায় ১জন। অপর উপজেলা কালিয়াকৈরে কেউ আক্রান্ত হন নি।

এনিয়ে জেলার ৫টি উপজেলায় এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ৭৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ২৩২ জন সুস্থ্য হয়েছেন। মারা গেছেন চার জন।

গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, গাজীপুরের ৫টি উপজেলার মধ্যে এ পর্যন্ত সদর উপজেলায় সর্বাধিক সংখ্যক লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গাজীপুরে এ পর্যন্ত ৯ হাজার ২৩৭ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিক ও পোশাককর্মীও রয়েছেন।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল