১৪ জুলাই ২০২০

দুপুরে দৌলতদিয়া ঘাটে গাড়ি ও যাত্রীদের চাপ বাড়ার সম্ভাবনা

দুপুরে দৌলতদিয়া ঘাটে গাড়ি ও যাত্রীদের চাপ বাড়ার সম্ভাবনা -

ঈদ পরবর্তী ছুটির শেষ দিকে শুক্রবার (২৯ মে) সকালে দৌলতদিয়া ঘাটে যাত্রী ও গাড়ীর তেমন কোন চাপ না থাকলেও দুপুর ১টার পর থেকে দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী সাধারণ যাত্রী ও ব্যক্তিগত গাড়ির চাপ বাড়ার আশংকা করছে বিআইডব্লিউটিসি। তবে এই ফেরিঘাটের বাইপাস সড়কে পারাপারের অপেক্ষায় শতাধিক পন্যবাহী ট্রাক সিরিয়ালে রয়েছে।

ঈদ পরবর্তী ছুটি ও সাপ্তাহিক শুক্র ও শনিবারে ছুটি শেষ হচ্ছে। এরপরই খুলবে সরকারি অফিস। তাই ধীরে সুস্থ্যে ঢাকা নগরীতে ফিরছেন কর্মজীবীরা।

এখন পর্যন্ত গণপরিবহন বন্ধ থাকায় ব্যক্তিগত গাড়িসহ বিভিন্ন যানবাহনে ঢাকায় প্রবেশ করছেন যাত্রীরা। আবার প্রিয়জনের সাথে ঈদ শেষে রাজধানীসহ বিভিন্ন জেলায় ফিরছেন অনেকেই।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে বর্তমানে ১২টি ফেরি চলাচল করছে। পরিবহনের তেমন চাপ না থাকায় শুক্রবার সকাল থেকে রো রো ৪টি ফেরি ঘাটেরই বসে রয়েছে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আশিকুর রহমান জানান, ঘাট এলাকা ও ফেরিতে সাধারণ মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দেয়া হচ্ছে। যাত্রীদের জানমালের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।


আরো সংবাদ