২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বোয়ালমারীতে পৃথক সংঘর্ষে আহত অর্ধশত, ভাংচুর লুটপাট আটক ১০

বোয়ালমারীতে পৃথক সংঘর্ষে আহত অর্ধশত, ভাংচুর লুটপাট আটক ১০ - নয়াদিগন্ত

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পৃথক ৫টি সংঘর্ষে বাড়ীঘর ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। এসব সংঘর্ষের ঘটনায় গুরতর আহত ইসহাক মোল্যা (৫০), আইয়ুব মোল্যা (৬৫), হাসমত (৩৮), লিয়াকত মোল্যা (৬৫), পান্নু আমিন (৪৫), রাফেজা বেগম (২৮) ও তাসলিমাকে (৩০) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ গুনবহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছিরুসহ ১০জনকে আটক করেছে।

জানা যায়, উপজেলার গুনবহা ইউনিয়নের উমরনগর গ্রামের ১ নং ওয়ার্ড ইউপি সদস্য দাউদ মেম্বার ও গুনবহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছিরু’র মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বৃহস্পতিবার সকালে দাউদের সমর্থকদের বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে বলে অভিযোগ করা হয়। এ ঘটনায় ১৮ জন আহত হন।

এছাড়া সকাল ৬টার দিকে চতুল ইউনিয়নের বনচাকী গ্রামে ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও উপজেলা আ’লীগের সদস্য জালাল সিকদার ও সাবেক ইউপি সদস্য রহমান শেখের মধ্যে পূর্ব শত্রুতার জের ধরে সংঘর্ষ, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। রহমান গ্রুপের সমর্থক ইমদাদুল খা (৩৫) বনচাকী কবরস্থান থেকে তার বাবার কবর জিয়ারত শেষে বাড়ি ফেরার পথে রামচন্দ্রপুর বাজারের তার উপর হামলা হয়। এর জের ধরে সকাল সাড়ে ৯টার দিকে প্রতিপক্ষের প্রায় ৪০টি বাড়ীঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করা হয়। এঘটনায় আহত হন ২০ জনের মতো।

সকাল ১১টার দিকে দাদপুর ইউনিয়নের বাজিদাদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামীম মোল্যা ও মওলা গ্রুপের মধ্যে পূর্ববিরোধের জের ধরে বৃহস্পতিবার সংঘর্ষ হয়। এতে ইসহাক মোল্যা (৫৫) ও জাহাঙ্গীর মোল্যা (৫০) সহ ৭ জন আহত হন। এরপর সাড়ে ১১টার দিকে বোয়ালমারী পৌরসভার ৯নং ওয়ার্ডের কুশাডাঙ্গায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘষে ৫ জন আহত হন।

এর আগে বুধবার বিকেলে গুনবহা ইউনিয়নের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য মঞ্জুর হোসেন ও ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বাকির মোল্যার মধ্যে পূর্ববিরোধর জের ধরে হরিহরনগর ও দীঘিরপাড় গ্রামে দু’পক্ষের সংঘর্ষে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ টি বাড়িঘরে হামলা ও লুটপাট করা হয়।
বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান বলেন, সকাল থেকে ৩/৪ ঘন্টার মধ্যে ৪টি সংঘর্ষের ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় সঙ্গে সঙ্গে ফোর্স পাঠাই। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণ আছে। ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল