২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরিদপুরের ভাঙ্গায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আমিনুল ইসলাম -

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আমিনুল ইসলাম (৭০)। গতকাল মঙ্গলবার (২৬ মে) দিবাগত রাত ১২টা ১৫ মিনিটের দিকে তিনি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের বাড়ি ভাঙ্গা উপজেলার পৌর সদরের পশ্চিম হাশামদিয়া গ্রামে। স্ত্রী ও তিন মেয়ে রয়েছে তার। তাকে নিয়ে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সরকারি হিসাবে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেলো। যাদের মধ্যে অজ্ঞাত এক যুবকসহ আরো একজন প্রবীণ মুক্তিযোদ্ধা রয়েছেন।

আমিনুল ইসলামের ভাতিজা রাজিবুল হাসান বাবু বলেন, এক সপ্তাহেরও বেশি সময় তার চাচা করোনা উপসর্গ নিয়ে ভুগছিলেন। এরপর উপজেলা হাসপাতালে গেলে তার করোনা পরীক্ষা করা হয়। করোনা ভাইরাস ধরা পড়লে তাকে বাসাতে থেকেই চিকিৎসা নিতে পরামর্শ দেন ডাক্তার।

তিনি জানান, গতকাল মঙ্গলবার সন্ধায় চাচার শ্বাসকষ্ট বেড়ে যায়। তখনই তাকে অ্যাম্বুলেন্সে করে রাত ১১টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড হাসপাতালে নেয়া হয়। পরে রাত ১২টা ১৫ মিনিটে মারা যান তিনি।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাকে হাসপাতালে ভর্তির পর আইসিইউতে (ইনসেনটিভ কেয়ার ইউনিট) নিয়ে যাওয়া হয়েছিলো। কিন্তু ভেন্টিলেশনের (কৃত্রিম শ্বাস প্রশ্বাসের ব্যবস্থা) আগেই তিনি মারা যান।

ভাঙ্গার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহসিন ফকির জানান, গত ২৪ মে আমিনুল ইসলামের নমুনা সংগ্রহ করে ফরিদপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। রাতেই তার পজিটিভ রিপোর্ট আসে। পরে ২৫ মে ঈদের দিনে তার বাড়িটি প্রশাসন লকডাউন করে।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান বলেন, স্থানীয় প্রশাসনের উদ্যোগে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের দাফন করা হবে। তার পরিবারের অন্যান্যদের শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। সাবেক এই মুক্তিযোদ্ধা কমান্ডার কিভাবে করোনা ভাইরাসে আক্রান্ত হলেন সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

এর আগে গত ১৯ মে মঙ্গলবার কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামের ৮০ বছর বয়সী এক প্রবীণ মুক্তিযোদ্ধা মারা যান। তার আগের দিন সোমবারে আলফাডাঙ্গা উপজেলার ভূমি অফিসের সামনে আনুমানিক ৩৭ বছর বয়সী অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধারের পর শরীরের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পরীক্ষার পর তারও কোভিড-১৯ ধরা পড়ে।


আরো সংবাদ



premium cement