১৫ জুলাই ২০২০

ফরিদপুরে ভিন্ন আবহে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

ফরিদপুরে ভিন্ন আবহে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত -

কোভিড-১৯ এর প্রেক্ষিতে সারাদেশের মতো ফরিদপুরেও এবার ভিন্ন আবহে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। বৈরি আবহাওয়া না থাকলেও করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি রোধ এবার কোথাও ঈদগাহ কিংবা খোলা ময়দানে ঈদের জায়ামাত অনুষ্ঠিত হয়নি। জেলার প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে শহরের চকবাজার কেন্দ্রিয় জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়।

ইসলামী ফাউন্ডেশনের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে এখানে ঈদের নামাজে অংশ গ্রহণ করেন মুসল্লীরা। অন্যান্যের সাথে এই ঈদের জায়ামাতে অংশ নেন ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। প্রায় দুই শতাধিক মুসুল্লী এই ঈদের জামাতে অংশ নেন।

নামাজের আগে বক্তব্য দেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি, পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (পিএনও) মো. আব্দুর রশীদ প্রমুখ। নামাজে ইমামতি করেন হাফেজ মাওলানা মোহাম্মদ ইনামুল হাসান। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

নামাজ আদায় শেষে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেন, বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাস মোকাবেলায় বর্তমান সরকার সুনিপুনতার সাথে মোকাবিলা করছে। সকলে মিলে সততার সাথে দায়িত্ব পালন করে আমরা করোনা জয় করব।

এছাড়া জেলার অন্যান্য জামে মসজিদগুলোতেও একইভাবে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে করমর্দন কিংবা কোলাকুলি ছাড়াই মুসল্লীরা একে অপরে কুশল বিনিময় করেন নামাজ শেষে।

এদিকে, অন্যান্যবারের তুলনায় এবারের এই ঈদুল ফিতরে শহরে রিকশা ও অটোযান চলাচল সীমিত করা হয়েছে। ব্যক্তিগত যান ছাড়া অন্যান্য ভাড়ায় চালিত যানবাহন চলাচল করতে দেখা যায়নি সকাল হতে। ফলে বেশিরভাগ মানুষই এবার ঘরে বসেই ঈদ আনন্দ উপভোগহ করছেন পরিবার পরিজনের সাথে।


আরো সংবাদ

বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী বড়াইগ্রামে করোনায় ডেকোরেটর মালিক-শ্রমিকদের দুর্দিন ‘সরকার ও আ'লীগের সমালোচনা করাই বিএনপির প্রধান কাজ’ চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জাতীয় ওলামা পরিষদের রিজেন্টের এমডির তথ্যের ভিত্তিতেই সাহেদের অবস্থান জানতে পারে র‌্যাব সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না: শিক্ষামন্ত্রী খুলনা বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু শৈলকুপায় অটোমালিক জামাল সড়ক দুর্ঘটনায় নিহত খুলনা থেকে অপহৃত শিশু কুষ্টিয়া থেকে উদ্ধার সুবিধাভোগীরাই এরশাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলেন : জিএম কাদের সারা দেশে প্রায় পৌনে দুই কোটি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে

সকল