২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাজবাড়ীতে এক দিনে সর্বোচ্চ ২৫ জন করোনায় আক্রান্ত

বড় ধরনের ঝুঁকিতে জেলা
-

রাজবাড়ীতে এক দিনে সর্বোচ্চ ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য জানা গেছে। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে পাওয়া এ তথ্যে আরো জানা যায়, একজন স্বাস্থ্যকর্মীসহ নতুন এই ২৫ জনসহ রাজবাড়ীতে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলেন ৪৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা: নুরুল ইসলাম জানান, শনিবার রাত সাড়ে ১১টায় নতুন আক্রান্ত ২৫ জনের নামের তালিকা এসেছে রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ে। আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

আক্রান্তদের মধ্যে বালিয়াকান্দিতে ১০ জন, পাংশায় ৯ জন ও সদর উপজেলায় ৬ জন। এর মধ্যে বালিয়াকান্দির ৯ জনই সাধুখালী গ্রামের আগে আক্রান্ত একটি পরিবারের আরো সদস্য ও প্রতিবেশি।

হঠাৎ করে একদিনে এতো করোনা রোগী শনাক্ত হওয়ায় সিভিল সার্জন জানান, আজ থেকে আমরা বড় ধরনের ঝুঁকিতে পড়ল রাজবাড়ী জেলা। এক দিনে সর্বোচ্চ ২৫ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হলো। এর মধ্যে শুধু বালিয়াকান্দির সাধুখালী গ্রামেই ৯ জন। কন্টাক্ট ট্রেসিং করে এবং ভ্রমণের ইতিহাস শুনে একসাথে এত আক্রান্ত হওয়ার কারণ খোঁজা হবে।

তবে তিনি আরো জানান, এখন থেকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা করার সরকারি নির্দেশ রয়েছে। সবার কাছে অনুরোধ অযথা ভয় পাবেন না বা সামাজিক ভীতি তৈরি করবেন না। সবাই মিলেই সামনে অনেক পথ পাড়ি দিতে হবে। জনগণের ব্যাপক সচেতনতা ছাড়া এই মহামারি থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল