২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

রাজবাড়ীতে এক দিনে সর্বোচ্চ ২৫ জন করোনায় আক্রান্ত

বড় ধরনের ঝুঁকিতে জেলা
-

রাজবাড়ীতে এক দিনে সর্বোচ্চ ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য জানা গেছে। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে পাওয়া এ তথ্যে আরো জানা যায়, একজন স্বাস্থ্যকর্মীসহ নতুন এই ২৫ জনসহ রাজবাড়ীতে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলেন ৪৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা: নুরুল ইসলাম জানান, শনিবার রাত সাড়ে ১১টায় নতুন আক্রান্ত ২৫ জনের নামের তালিকা এসেছে রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ে। আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

আক্রান্তদের মধ্যে বালিয়াকান্দিতে ১০ জন, পাংশায় ৯ জন ও সদর উপজেলায় ৬ জন। এর মধ্যে বালিয়াকান্দির ৯ জনই সাধুখালী গ্রামের আগে আক্রান্ত একটি পরিবারের আরো সদস্য ও প্রতিবেশি।

হঠাৎ করে একদিনে এতো করোনা রোগী শনাক্ত হওয়ায় সিভিল সার্জন জানান, আজ থেকে আমরা বড় ধরনের ঝুঁকিতে পড়ল রাজবাড়ী জেলা। এক দিনে সর্বোচ্চ ২৫ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হলো। এর মধ্যে শুধু বালিয়াকান্দির সাধুখালী গ্রামেই ৯ জন। কন্টাক্ট ট্রেসিং করে এবং ভ্রমণের ইতিহাস শুনে একসাথে এত আক্রান্ত হওয়ার কারণ খোঁজা হবে।

তবে তিনি আরো জানান, এখন থেকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা করার সরকারি নির্দেশ রয়েছে। সবার কাছে অনুরোধ অযথা ভয় পাবেন না বা সামাজিক ভীতি তৈরি করবেন না। সবাই মিলেই সামনে অনেক পথ পাড়ি দিতে হবে। জনগণের ব্যাপক সচেতনতা ছাড়া এই মহামারি থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়।


আরো সংবাদ

ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডলস খেয়ে ৯ জনের মৃত্যু নাগর্নো-কারাবাখের বেশ কিছু অঞ্চল আজারবাইজানের দখলে খালেদা জিয়া ও রিজভীর সুস্থতা কামনায় স্বাধীনতা ফোরামের দোয়া মাহফিল বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নিজেদের ভাগ্যবান মনে করছেন মাহমুদউল্লাহ ধীরগতি হলেও পিবিআই’র তদন্ত কাজ নিয়ে আশাবাদি রায়হানের পরিবার ধর্মঘট প্রত্যাহার করলেন নৌযান শ্রমিকরা মানুষের গলায় সম্ভাব্য নতুন অঙ্গ আবিষ্কারের ঘোষণা বিজ্ঞানীদের আলুর দাম ২-৩ দিনের মধ্যে সরকার নির্ধারিত মূল্যের নিচে নেমে আসবে : বাণিজ্যমন্ত্রী মানিকগঞ্জে বাস খাদে পড়ে চালকসহ নিহত ৩ বিয়ে : অভিভাবক ও সমাজের দায়বদ্ধতা

সকল