০১ অক্টোবর ২০২০

সেনাবাহিনীর সম্প্রীতির বাজারে অসহায়ের স্বস্তি

সেনাবাহিনীর সম্প্রীতির বাজারে অসহায়ের স্বস্তি - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ সেনাবাহিনীর সাভার সেনানিবাসের নবম পদাতিক ডিভিশনের ৮১ পদাতিক ব্রিগেডের অধীনস্থ ২৮ বীরের উদ্যোগে ফরিদপুরে পরিচালিত হয়েছে বিনামূল্যের সম্প্রীতির বাজার। এই বাজার থেকে পাঁচ শতাধিক ক্রেতা বিনামূল্যে নিতে পেরেছেন নিত্য প্রয়োজনীয় আটটি পণ্য।

শহরের শেখ জামাল স্টেডিয়ামে দুপুর ১২টায় এ বাজারের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

এ বাজার থেকে ক্রেতারা পেয়েছেন পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবন, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা।

সাভার সেনানিবাসের ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত ইউনিটের (২৮ ব্রিগেট) অধিনায়ক লে. কর্ণেলে মোঃ মাসুদ পারভেজ জানান, সুপার সাইক্লোন আমফান ও করোনায় ক্ষতিগ্রস্ত ফরিদপুরের কৃষকদের সাহায্যার্থে এ বাজারের আয়োজন করেছেন সেনা সদস্যরা।

জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ফরিদপুর পৌরসভা এলাকার পাঁচ শ’ ব্যক্তিকে এ বাজার থেকে উল্লেখিত পণ্য দেয়া হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, শেখ জামাল স্টেডিয়ামে ২৪টি টেবিল জুড়ে বসানো হয়েছে বাজার। এসব টেবিলে রাখা হয়েছে উল্লেখিত পণ্যের সমাহার। নির্দিষ্ট ক্রেতাগণ বাজারের প্রবেশ করার সময়েই সাবান পানি দিয়ে হাত ধুয়ে নিচ্ছেন। তারপর শরীরের তাপমাত্রা পরীক্ষা করে প্রবেশ করেছেন রশি দিয়ে ঘেরা বাজারে।

সামর্থ্যবানেরা নিজেরাই ব্যাগ নিয়ে তাতে ভরে নিচ্ছেন নানা পণ্য। আর বৃদ্ধ, প্রতিবন্ধী কিংবা দূর্বলদের ব্যাগ নিয়ে তাতে মাল-সামানা ভরে রাস্তা পর্যন্ত এগিয়ে দিচ্ছেন সেনা সদস্যরা।

শহরের হাবেলী গোপালপুর থেকে আগত নূরজাহান নামে একজন বয়োবৃদ্ধ ক্রেতা জানান, বাজারের কথা জেনে সকালে ফজর নামাজ পড়েই তিনি এখানে চলে এসেছেন। এখন এই দুর্দিনের সময়ে বিনামূল্যে এসব জিনিসপত্র পেয়ে তিনি দারুন খুশি।

এর আগে ফরিদপুরের বিভিন্ন এলাকা ঘুরে চাষীদের কাছ থেকে এই বাজারের জন্য সবজি সংগ্রহ করেন সেনা সদস্যরা। তারা কৃষকের ক্ষেতের সবজি তুলতে সহায়তা করতে নিজেরাই ক্ষেতে নেমে যান। সেনা সদস্যদের এই সহায়তা পেয়ে সাধারণ কৃষকেরাও দারুণ খুশি হন।


আরো সংবাদ

বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষায় কোনো বাধা নেই

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)