২৯ মে ২০২০

ফরিদপুর আরো ১৫ জনের করোনা ভাইরাস শনাক্ত

ফরিদপুর আরো ১৫ জনের করোনা ভাইরাস শনাক্ত - প্রতীকী

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় মুক্তিযোদ্ধাসহ আরো ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের বেশির ভাগই ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আগত কিংবা আগতদের সংস্পর্শে এসেছিলেন। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১১৮ জন। আজ শুক্রবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা যায়।

ফরিদপুরে নতুন করে যে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ১৪জন পুরুষ এবং এজন নারী। এদের মধ্যে ফরিদপুর সদরে ৪ জন, বোয়ালমারী ও ভাঙ্গায় ৩ জন করে, নগরকান্দা ও চরভদ্রাসনে দুইজন করে এবং মধুখালীতে ১ জন। এদের মধ্যে ১০ থেকে ২০ বছরের ২ জন, ২১ থেকে ৪০ বছরের ৯ জন , ৪১ থেকে ৬০ বছরের ৩জন এবং ৬০ বছরের উর্দ্ধে আছেন ১ জন।

নতুন আক্রান্তের মধ্যে রয়েছেন একজন মুক্তিযোদ্ধা (৬৫)। তিনি ফরিদপুর শহরের বাসিন্দা এবং সদর উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার। একই সাথে আক্রান্ত হয়েছেন তার ভাই (৫৬)। তারা শহরে একটি ওষুধের দোকান পরিচালনা করেন। ধারণা করা হচ্ছে এ দোকানে আগত ক্রেতাদের

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফরিদপুরের ১৩০ এবং গোপালগঞ্জের ১২০টি। তাদের মধ্যে করোনা পজিটিভ এসেছে ২৫ জনের। যাদের ১৯ জনের বাড়ি ফরিদপুরে। এই ১৯ জনের মধ্যে চারজন রয়েছে পুরাতন রোগী। সে হিসেবে নতুন শনাক্ত হয়েছে ১৫ জনের। এছাড়া গোপালগঞ্জে ৪ ও ২ জনের বাড়ি রাজবাড়ীতে।

ফরিদপুরে মোট শনাক্ত ১১৮ জনের মধ্যে বোয়ালমারীতে ৩১ জন, ফরিদপুর সদরে ২৭ জন, নগরকান্দায় ২১ জন, আলফাডাঙ্গায় ১৭, ভাঙ্গায় ৯, চরভদ্রাসনে ৫, সদরপুরে ৪, মধুখালীতে ৩ এবং সালথায় ১ জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে যে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।


আরো সংবাদ

পাকিস্তান, নেপাল সীমান্তেও অতিরিক্ত সৈন্য পাঠাচ্ছে ভারত (৯৭২৯)ভারতে গেলেই গ্রেফতার! নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের ত্রিপুরায় (৯০৩৮)হামলা হতে পারে চীনে, সেনাবাহিনীকে ব্যাপক যুদ্ধপ্রস্তুতির নির্দেশ (৭১২৪)আমার বন্দী কবুতরটি ছেড়ে দিন, মোদী কাছে এক পাকিস্তানির আবেদন (৫৮৬৯)এবার লিবিয়ায় যুদ্ধবিমান ‘পাঠালো’ রাশিয়া (৫৭৮৪)রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা (৫৬১৪)ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান (৫৫৮২)এশিয়ায় ভারতকে পেছনে ফেলে শীর্ষে তুরস্ক (৫০৪২)‘আপনার স্ত্রী দেশদ্রোহী, অনুষ্কাকে তালাক দিন' (৪৯৪২)দেশে এক দিনে করোনায় আক্রান্ত ২০০০ ছাড়ালো, মৃত্যু ১৫ (৪৫৫৫)