০৭ জুন ২০২০

বকেয়া বেতনের দাবিতে ফরিদপুর চিনিকল শ্রমিকদের অবস্থান ধর্মঘট

বকেয়া বেতনের দাবিতে ফরিদপুর চিনিকল শ্রমিকদের অবস্থান ধর্মঘট - ছবি : নয়া দিগন্ত

বকেয়া বেতন ভাতার দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে ফরিদপুর চিনিকলের শ্রমিকরা। শনিবার সকাল ৯টা থেকে ঘণ্টাখানেক মিলের প্রধান ফটকে তারা অবস্থান নেন। পরে মিলের শ্রমিক-কর্মচারীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন।

অবস্থান ধর্মঘটে বক্তব্য দেন ফরিদপুর চিনিকলের শ্রমজীবী ইউনিয়নের সভাপতি শাহ মোহাম্মদ হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক কাজল বসু, সহ-সভাপতি মনিরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আব্দুল বারিক, অর্থ সম্পাদক মনিরুজ্জামান মিন্টু প্রমুখ।

বক্তাগণ বলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের আওতাধীন ১৫টি চিনিকলের শ্রমিক কর্মচারীরা বিগত তিন মাস যাবত বেতন পাচ্ছেন না। এতে তারা মানবেতর জীবনযাপন করছেন। চিনি শিল্পকে টিকিয়ে রাখতে ঈদের আগেই শ্রমিক ও কর্মচারীদের বেতন ভাতা পরিশোধের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

জানা গেছে, চলতি বছর ফরিদপুর চিনিকলে চার হাজার ৫৪৩ হাজার মেট্রিকটন চিনি উৎপাদন হয়েছে। ১৬ এপ্রিল পর্যন্ত তিন হাজার ৭৬ মেট্রিক টন চিনি অবিক্রিত রয়েছে, যার বাজার মূল্য ১৮ কোটি ৪৫ লক্ষ ৬০ হাজার টাকা। আর এই চিনিকলের শ্রমিক-কর্মচারীদের তিন মাসের বকেয়া বেতন ভাতার টাকার পরিমান প্রায় পাঁচ কোটি টাকা।


আরো সংবাদ

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv