২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

বকেয়া বেতনের দাবিতে ফরিদপুর চিনিকল শ্রমিকদের অবস্থান ধর্মঘট

বকেয়া বেতনের দাবিতে ফরিদপুর চিনিকল শ্রমিকদের অবস্থান ধর্মঘট - ছবি : নয়া দিগন্ত

বকেয়া বেতন ভাতার দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে ফরিদপুর চিনিকলের শ্রমিকরা। শনিবার সকাল ৯টা থেকে ঘণ্টাখানেক মিলের প্রধান ফটকে তারা অবস্থান নেন। পরে মিলের শ্রমিক-কর্মচারীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন।

অবস্থান ধর্মঘটে বক্তব্য দেন ফরিদপুর চিনিকলের শ্রমজীবী ইউনিয়নের সভাপতি শাহ মোহাম্মদ হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক কাজল বসু, সহ-সভাপতি মনিরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আব্দুল বারিক, অর্থ সম্পাদক মনিরুজ্জামান মিন্টু প্রমুখ।

বক্তাগণ বলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের আওতাধীন ১৫টি চিনিকলের শ্রমিক কর্মচারীরা বিগত তিন মাস যাবত বেতন পাচ্ছেন না। এতে তারা মানবেতর জীবনযাপন করছেন। চিনি শিল্পকে টিকিয়ে রাখতে ঈদের আগেই শ্রমিক ও কর্মচারীদের বেতন ভাতা পরিশোধের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

জানা গেছে, চলতি বছর ফরিদপুর চিনিকলে চার হাজার ৫৪৩ হাজার মেট্রিকটন চিনি উৎপাদন হয়েছে। ১৬ এপ্রিল পর্যন্ত তিন হাজার ৭৬ মেট্রিক টন চিনি অবিক্রিত রয়েছে, যার বাজার মূল্য ১৮ কোটি ৪৫ লক্ষ ৬০ হাজার টাকা। আর এই চিনিকলের শ্রমিক-কর্মচারীদের তিন মাসের বকেয়া বেতন ভাতার টাকার পরিমান প্রায় পাঁচ কোটি টাকা।


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল