২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সিদ্ধিরগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশত দোকান পুড়ে ছাই

-

করোনা পরিস্থিতিতে নারায়ণগঞ্জ সম্পূর্ণ অবরুদ্ধ। লকডাউনের এ সময়ে দিনেরবেলাও কোলাহলমুক্ত সব এলাকা। রাতের আঁধারে নীরবতা বাড়ে। সিদ্ধিরগঞ্জে সেই নীরবতায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় স' মিলসহ অন্তত অর্ধশত দোকান পুড়ে ছাই হয়েছে।

মঙ্গলবার রাত ১০টায় সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি কান্দাপাড়া এলাকায় রহিম মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান, রাত ১০টার দিকে মার্কেটটির একটি স' মিলে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। লকডাউনের কারণে আশপাশে লোকজন না থাকায় আগুন দ্রুত অন্যান্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ডেমরা ফায়ার স্টেশন ও আদমজী ইপিজেড স্টেশন থেকে দুটি করে মোট চারটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে।

তবে এর মধ্যে সাতটি ফার্নিচারের দোকান, একটি হার্ডওয়্যারের দোকান, কয়েকটি বেডিং স্টোর (লেপ তোশকের দোকান), বেশ কয়েকটি মুদি দোকান, সেলুনের দোকান, স্যানিটারি পাইপের দোকানসহ বিভিন্ন প্রকারের প্রায় অর্ধশত দোকান ও এর ভেতরের সব মালামাল পুড়ে যায়।

আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: শাজাহান জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে আগুন সম্পূর্ণ নেভাতে আরো কয়েক ঘণ্টা ড্যাম্পিংয়ের কাজ চালানো হয়েছে।

তিনি বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি। আমরা ঘটনাস্থলে গিয়ে সেই আলামত দেখতে পেয়ে প্রথমেই বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেই।

আগুনে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা দাবি করলেও ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, ২০ থেকে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে। তবে তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

দেখুন:

আরো সংবাদ



premium cement