১৩ আগস্ট ২০২০

নারায়ণগঞ্জে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু

24tkt

করোনার ক্লাস্টার নগরী নারায়ণগঞ্জে এবার চালু হয়েছে টেলিমেডিসন সেবা। একের পর এক ডাক্তার আক্রান্ত এবং বেসরকারি হাসপাতালের বেশির ভাগই বন্ধ। এছাড়া সরকারি দুইটি হাসপাতালের চিকিৎসা সেবা ভেঙে পড়েছে ঠিক এসময়ে সাধারণ মানুষের জন্য ব্যক্তি উদ্যোগে বিনামূল্যে সোমবার থেকে চালু হয়েছে টেলিমেডিসিন সেবা।

সোমবার সকাল ১০টায় সেবাটি চালুর পর হটলাইন : ০১৭৬১৯৯৫৮২১ নাম্বারে এক ঘণ্টার মধ্যে শতাধিক ভুক্তভোগী ফোন করে স্বাস্থ্য পরামর্শ নেন।

নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত সন্দেহভাজন রোগীদের স্বাস্থ্য সেবা' প্রদানের লক্ষ্যে টেলিসেবা কার্যক্রম চালু করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। তিনি নয়া দিগন্তকে জানান, এ কার্যক্রমে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। এতে ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার মানুষকে টেলিসেবা প্রদান করবেন।

তিনি জানান, এতে সমন্বয় করবেন ডা. জেনিথ, উপ সমন্বয়কারী হিসেবে থাকবেন আশরাফুজ্জামান হীরা। এটির আইডিয়া প্রদান করেছে টাইম টু গিভ নামে একটি সংগঠন আর বাস্তবায়নে সহায়তা করেছে ওয়ার্কিং ফর বেটার নারায়ণগঞ্জ।

খোরশেদ জানান, আল্লাহর অশেষ রহমতে এবং নারায়ণগঞ্জের স্বনামধন্য কয়েকজন চিকিৎসক ও তরুণের স্বেচ্ছাশ্রম এবং টাইম টু গিভ এর তত্ত্বাবধায়নে আজ থেকে বিনামূল্যে টেলিফোনে করোনা ও গাইনী সংক্রান্ত পরামর্শ দিবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। নগরবাসী তাদের সমস্যায় ফোন করে সেবা গ্রহণ করতে পারবেন।

এর আগে খোরশেদ তার উদ্যোগে নারায়ণগঞ্জের বিভিন্ন করোনা আক্রান্ত ও স্বাভাবিক মৃত্যু হওয়া মানুষের দাফন ও সৎকারে এগিয়ে এসেছেন। এ ছাড়া এলাকায় এলাকায় জনসচেতনতায় মাকিং ও নিজের স্বেচ্ছাসেবীদের নিয়ে তিনি ফোন পাওয়া মাত্র কোয়ারেন্টাইনে থাকা পরিবারগুলোর ঔষধ ও খাদ্য সামগ্রী দিনে রাতে সরবরাহ অব্যাহত রেখেছেন।


আরো সংবাদ

অর্থবছরের প্রথম মাসে রাজস্ব আদায়ে ধস চার পুলিশ ও তিন সাক্ষীর সাত দিনের রিমান্ড আদেশ ব্যাঙ্গালুরুতে মহানবী সা:কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ পুলিশের গুলিতে নিহত ৩ সাত মেগা প্রকল্পে ২৭ হাজার কোটি টাকা দিচ্ছে জাপান সাড়ে চার মাস পর হাইকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম শুরু দেশে মৃতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়াল রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতায় সংশয় কাতার থেকে ফিরেছেন ৪১৩ বাংলাদেশী বৈরুত বিস্ফোরণের পর রাসায়নিক পণ্য নিয়ে নড়েচড়ে বসেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বুলেটিন বন্ধ হলে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা দিতে পারে : কাদের করোনা ভ্যাকসিন কেনার সিদ্ধান্ত আগামী সপ্তাহে

সকল