২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মুন্সীগঞ্জে তথ্য গোপন করে করোনায় মৃত ব্যক্তির জানাজা, এলাকায় আতঙ্ক

-

মুন্সীগঞ্জের সিরাজদিখানে তথ্য গোপন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া এক ব্যক্তির দুই শতাধিক ব্যক্তির উপস্থিতিতে জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরে তার করোনা শনাক্তের বিষয়টি জানাজানি হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়েছে মৃত ব্যক্তির বাড়ি। এলাকা লকডাউনের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

জানা গেছে, উপজেলার ইছাপুরা ইউনিয়নের পশ্চিম শিয়ালদী গ্রামের ওই ব্যক্তি গত বুধবার (৮ এপ্রিল) বিকাল ৬টার দিকে ঢাকাস্থ কুর্মিটোলা হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত অবস্থায় মারা যান। এর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে তার শরীরে কোভিড-১৯ এর উপসর্গ দেখে ডাক্তাররা তাকে কুর্মিটোলা হাসপাতালে পাঠান। সেখানে তার মৃত্যু হলে হাসপাতালের কাউকে না জানিয়ে ওই রোগীর আত্মীয়রা লাশ নিয়ে চলে আসেন বাড়িতে। পরে স্থানীয় এক মাদরাসা মাঠে বৃহস্পতিবার (৯ এপ্রিল) জানাজা শেষে তাকে দাফন করা হয়।

এদিকে, স্থানীয় সাংবাদিকরা এ মৃত্যুর বিষয়ে মৃত ব্যক্তির আত্মীয় এবং পরিবারের লোকজনের নিকট জানতে চাইলে তারা স্ট্রোক করে মারা যাওয়ার কথা জানায়।

মৃত ব্যক্তির এক ভাতিজা জানান, ‘তার চাচা দীর্ঘদিন ধরে ডায়বেটিস ও প্রেসারের রোগী ছিলেন।’

এদিকে, ওই ব্যক্তির করোনা আক্রান্তের বিষয়টি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হওয়ার পর গ্রামবাসী তা জানতে পারেন। বিষয়টি জানার পর জানাজায় উপস্থিত থাকা লোকজন ও স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফিকুনাহার নয়া দিগন্তকে জানান, ‘বিষটি গতরাতে অবহিত হয়েছি। বাড়িটি লকডাউন করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে ওই এলাকায় গিয়ে লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। পুরো এলাকাই লকডাউন করা হবে।’

এ ব্যাপারে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: বদিউজ্জমান নয়া দিগন্তকে জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ যখন সাসপেকটেড কেভিট-১৯ দেখিয়ে ছাড়পত্র দিয়ে স্যাম্পল নিয়ে পরীক্ষার জন্য পাঠায়। পরবর্তীতে রাতে কোভিড ১৯ পজেটিভ আসলে এই রোগীকে আর খুঁজে পাওয়া যায়নি। এই রোগী করোনা আক্রান্ত হয়েই মারা গেছে বলে তিনি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement