২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঘাটাইলে সরকারি চাল আটক, অটোচালককে কারাদণ্ড

ঘাটাইলে সরকারি চাল আটক, অটোচালককে কারাদণ্ড - সংগৃহীত

টাঙ্গাইলের ঘাটাইলে অবৈধভাবে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় ৩৯০ কেজি সরকারি চাল আটক করেছে জনগণ। পরে ওই চাল বহনকারী অটোচালককে ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অটোচালকের নাম আবু তাহের (৪৫)।

স্থানীয়রা জানান, বুধবার সকালে অটোচালক আবু তাহের ঘাটাইল ইউনিয়নের ভূলু চৌকিদারের বাড়ি থেকে ওএমএসের প্রায় ১০ মণ চাল টিলাবাজারে শাহজাহানের দোকানে নিয়ে যাচ্ছিলেন। এতে সন্দেহ হলে চালসহ অটোবাইক আটক করে এলাকাবাসী থানায় খবর দেয়। পুলিশ গিয়ে টিলাবাজারের কাছ থেকে চালগুলো জব্দ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকার সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অটোচালক আবু তাহেরকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। ঘটনার পর থেকে ভুলু চৌকিদার পলাতক রয়েছেন।

ঘাটাইল ইউপি চেয়াম্যান হায়দর আলী জানান, এ ঘটনার সাথে আমার ইউনিয়নের লোকজন জড়িত। তবে তারা কোথা থেকে এ চাল বের করেছেন তা আমার জানা নাই।

জেলা খাদ্য নিয়ন্ত্রক জামাল হোসেন জানান, এ ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করে আগামী দুইদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, অবৈধ মালামাল পরিবহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক ১০ দিনের কারাদণ্ড দেয়া হয়। এ ছাড়া ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে মূলহোতাদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ঘাটাইল থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল