২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধের দাফন করলেন যুবদল নেতা

- নয়া দিগন্ত

কথা দিয়েছিলেন নারায়ণগঞ্জে কেউ করোনায় আক্রান্ত হয়ে বা করোনার উপসর্গ নিয়ে মারা গেলে তিনি দাফন-কাফন করবেন। তিনি তার কথা রেখেছেন। তিনি নারায়ণগঞ্জ মহানগর যুবদল সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

জানা যায়, ৫ দিন করোনা উপসর্গ নিয়ে আক্রান্ত থাকার পর আজ বুধবার সকালে মারা গেছেন নারায়ণগঞ্জ শহরের জামতলার বাসিন্দা এক বৃদ্ধ (৭০)। ঘরের ভেতর আফতাব উদ্দিনের লাশ পড়ে থাকলেও তার পরিবারের কেউ এগিয়ে আসেনি। করোনা আতংকে তার পরিবারের কেউ লাশ ছুঁয়েও দেখেনি। খবর পেয়ে যুবদল নেতা মাকছুদুল আলম খন্দকার খোরশেদ নিজে ওই বৃদ্ধের লাশ ঘর থেকে বের করে নিয়ে আসেন এবং নিজে কয়েকজন স্বেচ্ছাসেবী নিয়ে মাসদাইর কবরস্থান দাফন করেন।

নারায়ণগঞ্জ মহানগর যুবদল সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ নয়া দিগন্তকে বলেন, আলহামদুলিল্লাহ। কথা দিয়েছিলাম করোনা আক্রান্ত বা করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তির লাশ দাফন করবো। আজ বুধবার ভোরে ফজরের নামাজের পর ফোন পেলাম জামতলায় এক বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। পরে স্বেচ্ছাসেবক আরিফুজ্জামান হীরা, হাফেজ আকরাম ও জুনায়েদকে নিয়ে মপয়র মহোদয় ও ফতুল্লা পুলিশের সহযোগিতায় মৃতের বাসা থেকে লাশ সংগ্রহ করে, কবর খনন, গোসল ও জানাজা শেষে দাফন করলাম।

ছবি : নয়া দিগন্ত

 

তিনি বলেন, করোনার পরিস্থতি যে দিকে যাচ্ছে তাতে ঘরে ঘরে লাশ পড়ে থাকলেও দাফনের জন্য লোক পাওয়া যাবে না। ত্রাণ নেয়ার লোক পাওয়া যাবে না। আমার মনে হয়েছে আমি যদি করোর লাশ দাফন করার দায়িত্ব নেই তাহলে আমি মারা গেলে দুই চার জন লোক আমার দাফনের জন্য এগিয়ে আসবেন। সেই ইচ্ছা থেকে অনেক আগেই আমি ঘোষণা দিয়েছিলাম নারায়ণগঞ্জে কেউ করোনায় মারা গেলে আমি দাফন করার দায়িত্ব নিবো। এই বৃদ্ধকে দাফনের মধ্য দিয়ে আমি কথা রেখেছি। পাশাপাশি সবাইকে বলছি আপনারা সময় থাকতে সচেতন হোন। নিজে বাঁচুন, অন্যকে বাঁচতে সহায়তা করুন।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল