২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শরীয়তপুরে করোনা সংক্রমণ প্রতিরোধে সেনাবাহিনী কঠোর অবস্থানে, ত্রাণ বিতরণ

শরীয়তপুরে করোনা সংক্রমণ প্রতিরোধে সেনাবাহিনী কঠোর অবস্থানে, ত্রাণ বিতরণ - নয়া দিগন্ত

শরীয়তপুরে করোনা সংক্রমণ প্রতিরোধে স্থানীয় প্রশাসনের সাথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বাংলাদেশ সেনাবাহিনী।
ইতিমধ্যেই সামাজিক ও ব্যক্তিগত দূরত্ব নিশ্চিত করতে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তারা। জনসচেতনায় মাইকিং, লিফলেট বিলি, পোষ্টার লাগানো, প্রয়োজন অনুযায়ী মাস্ক বিলি, রাস্তায় দূরত্ব বজায় রেখে চলাচল নিশ্চিত করা, বিভিন্ন হাট-বাজার, রাস্তা-ঘাট ও অপরিচ্ছন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো, দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ সরকার নির্দেশিত কার্যক্রম স্থানীয় প্রশাসনের সাথে সমন্বিতভাবে বাস্ত বায়ন করছেন। বর্তমানে দেশব্যাপী করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে অত্যন্ত সতর্কতার সাথে পর্যবেক্ষণ করে বিভিন্ন পদক্ষেপও গ্রহণ করছেন তারা।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুর পুলিশ বক্সের সামনে বাংলাদেশ সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মুরাদ কর্মহীন দুস্থদের মাঝে সেনাবাহিনীর পক্ষ থেকে ত্রাণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন শরীয়তপুর ইউনিটের অধিনায়ক লে. কর্ণেল সামি উদ দৌলা চৌধুরীসহ অন্যান্য সেনা কর্মকর্তাগন। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ৫ কেজি পেঁয়াজ, ২ কেজি চিড়া, ১ লিটার সয়াবিত তেল, ১টি সাবান ও ৫০০ গ্রাম লবণ। ইতিমধ্যে সেনাবাহিনীর পক্ষ থেকে ৫ শতাধিক দুস্থ কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন।

এ সময় ব্রিগেডিয়ার জেনারেল মুরাদ উপস্থিত পুলিশ বাহিনীর কর্মকর্তা ও উপস্থিত সাংবাদিকদের জানান, সরকার ঘোষিত কার্যক্রম বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো পদক্ষেপ গ্রহণ করবে। তিনি আরো বলেন, যদি কোন কার্যক্রম বাস্তবায়নে কেউ কোনো বাধার সম্মুখীন হন তাহলে আমাদেরকে অবহিত করলে আমরা কার্যকর পদক্ষেপ গ্রহণ করবো।


আরো সংবাদ



premium cement