২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিংগাইরে তাবলিগের আরো ৩ সদস্য করোনায় আক্রান্ত

সিংগাইরে তাবলিগের আরো ৩ সদস্য করোনায় আক্রান্ত - ছবি: নয়া দিগন্ত

মানিকগঞ্জের সিংগাইরে তাবলীগ জামাতের ১১ জনের নমুনা পরীক্ষা করে আরো ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সেকেন্দার আলী মোল্লাহ এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই ৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখার প্রস্তুতি চলছে।

এদিকে, উপজেলার জামির্ত্তা ইউনিয়নে চাপাইনবাবগঞ্জ গোমস্তাপুর থেকে কাজ করতে আসা এক শ্রমিকের করোনা ভাইরাসে মৃত্যু হওয়ায় ওই ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

ডা: সেকেন্দার আলী বলেন, গত ২৪ মার্চ ফরিদপুর থেকে মানিকগঞ্জের সিংগাইরের বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দাওয়াহ মাদ্রাসায় তাবলিগ জামাতে এসেছিলেন ১২ সদস্যর একটি দল। এদের মধ্যে গত শনিবার ৬০ বছরের এক বৃদ্ধের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাকে ঢাকায় আইইডিসিআরে পরীক্ষার করালে তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।

পরবর্তীতে গত রোববার ভোরে ওই মাদরাসাসহ সিংগাইর পৌরসভা লকডাউন করে দেয়া হয়। সেই সাথে তাবলিগ জামাতের ১১ সদস্যকে ওই মাদরাসায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

একইসাথে তাবলিগ জামাতে সংস্পর্শে আসা স্থানীয় ৬ জনকে এবং তাদের পরিবারের সদস্যদের হোমকোয়ারেন্টাইনে রাখা হয়। হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্রে (আইইডিসিআর) পাঠানো হয়। সেখানে তাবলিগ জামাতের ৩ ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। করোনাভাইরাসে আক্রান্ত প্রত্যেকেই ফরিদপুর জেলার আলফা ডাঙ্গা উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা বলেন, তাবলিগ জামাতের মুসল্লি ও তাদের সংস্পর্শে আসা ২৬ জনের মধ্যে ৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে।


আরো সংবাদ



premium cement