১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা, আদায়ের বদলে দেয়া হলো খাদ্য সামগ্রী

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা, আদায়ের বদলে দেয়া হলো খাদ্য সামগ্রী - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে চা বিক্রির সময় ভ্রাম্যমাণ আদালত জামাল নামে এক চা বিক্রাতাকে আটক করেছিল। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে সাজা কিংবা জরিমানা না করে চাল, ডাল ও খাদ্য উপকরণ দিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে চা বিক্রির সময় চা বিক্রেতাকে চা পান করতে আসা দুই ব্যক্তিসহ আটক করা হয়। ক্রেতা দুইজনকে ১০০০ টাকা ও ৫০০ টাকা জরিমানা আরোপ করা হয় ও চা বিক্রেতাকে গাড়িতে তুলে আনা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। ভ্রাম্যমাণ আদালতে তিনি জানান, তার পরিবারে সবার খাবার যোগানের জন্য লুকিয়ে চা বিক্রয় করছেন।

পরে তাকে জরিমানা না করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ৫০০ গ্রাম তেলের একটি খাদ্য সামগ্রীর প্যাকেট দিয়ে বাড়ি পাঠিয়ে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন, চা বিক্রির অপরাধে তাকে আটক করা হয়। সে জানায় সে ইনকাম না করলে তার পরিবারের সবাই অভুক্ত থাকবে তাই তাকে চাল, ডালসহ খাদ্য উপকরণ দিয়ে নির্দেশনা অমান্য করে চা বিক্রি বন্ধ রাখতে বলি। সে কথা দিয়েছে চলমান সমস্যা দূর না হওয়া পর্যন্ত চা বিক্রি করবে
না।


আরো সংবাদ



premium cement