০২ জুন ২০২০

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা, আদায়ের বদলে দেয়া হলো খাদ্য সামগ্রী

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা, আদায়ের বদলে দেয়া হলো খাদ্য সামগ্রী - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে চা বিক্রির সময় ভ্রাম্যমাণ আদালত জামাল নামে এক চা বিক্রাতাকে আটক করেছিল। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে সাজা কিংবা জরিমানা না করে চাল, ডাল ও খাদ্য উপকরণ দিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে চা বিক্রির সময় চা বিক্রেতাকে চা পান করতে আসা দুই ব্যক্তিসহ আটক করা হয়। ক্রেতা দুইজনকে ১০০০ টাকা ও ৫০০ টাকা জরিমানা আরোপ করা হয় ও চা বিক্রেতাকে গাড়িতে তুলে আনা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। ভ্রাম্যমাণ আদালতে তিনি জানান, তার পরিবারে সবার খাবার যোগানের জন্য লুকিয়ে চা বিক্রয় করছেন।

পরে তাকে জরিমানা না করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ৫০০ গ্রাম তেলের একটি খাদ্য সামগ্রীর প্যাকেট দিয়ে বাড়ি পাঠিয়ে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন, চা বিক্রির অপরাধে তাকে আটক করা হয়। সে জানায় সে ইনকাম না করলে তার পরিবারের সবাই অভুক্ত থাকবে তাই তাকে চাল, ডালসহ খাদ্য উপকরণ দিয়ে নির্দেশনা অমান্য করে চা বিক্রি বন্ধ রাখতে বলি। সে কথা দিয়েছে চলমান সমস্যা দূর না হওয়া পর্যন্ত চা বিক্রি করবে
না।


আরো সংবাদ

এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে উল্লাপাড়ার জমজ দুই বোন সিটি করপোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি : মেয়র তাপস টিভি সিরিয়াল দেখতে বাধা, বাবার ওপর অভিমান করে মেয়ের আত্মহত্যা একনেকে করোনাসহ ১০ প্রকল্প অনুমোদন আমফানে ক্ষতিগ্রস্থ ৫টি ঘর নির্মাণ করে দিলো সেনাবাহিনী ট্রাম্প সম্পর্কে নীরব জুকারবার্গ, প্রতিবাদে সরব ফেসবুকের কর্তাব্যক্তিরা পরকিয়ায় আসক্ত স্বামী, স্টাম্পে স্বাক্ষর রেখে স্ত্রীকে পাঠিয়েছে বাপের বাড়ি ঠাকুরগাঁওয়ে করোনায় আ’লীগ নেতার মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন দেশের প্রখ্যাত ইউরোলজিষ্ট মনজুর রশীদ চৌধুরী ফটিকছড়িতে সার্ভেয়ারের রহস্যজনক মৃত্যু চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ৪ ব্যক্তিকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা

সকল