১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে শ্বাসকষ্ট, জ্বর নিয়ে গৃহবধূর মৃত্যু

গাজীপুরে শ্বাসকষ্ট, জ্বর নিয়ে গৃহবধূর মৃত্যু - সংগৃহীত

গাজীপুরের কাপাসিয়ায় জ্বর, শ্বাসকষ্ট, গলাব্যাথা জনিত সমস্যায় দুই সন্তানের জননীর (২৫) মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার তরগাঁও খন্দকার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। প্রতিবেশী ও এলাকাবাসি নিহত ও তার পরিবারের সদস্যদের করোনা সংক্রান্ত নমুনা সংগ্রহ করে পরীক্ষার দাবী জানিয়েছেন। তবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দাবী করেছেন তিনি তিনবছর যাবত শ্বাসকষ্টে ভুগছিলেন এবং নিয়মিত কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন।

নিহতের পরিবার ও প্রতিবেশীরা জানান, তিনি গত প্রায় সাতদিন যাবত শ্বাসকষ্ট, জ্বর, গলাব্যাথায় ভুগছিলেন। গত সাতদিন আগে বাড়ির পাশে ছাগল চড়ানোর পর থেকে তিনি জ্বরে আক্রান্ত হন। বাড়ির লোকজন জ্বিন ভুতের কুদৃষ্টি হয়েছে সন্দেহ করে কবিরাজি চিকিৎসা করান। গত তিনদিন যাবত জ্বরের পাশাপাশি গলা ও শরীর ব্যাথা শুরু হয়। ব্যাথায় তীব্রতায় তিনি মাঝে মাঝে চিৎকার চেচামেচি করতেন। তিনি স্বামী সন্তানসহ নিজ বাড়ির দ্বিতল ভবনের দ্বিতীয় তলায় থাকতেন। পরিবার ও প্রতিবেশীরা নিহতের করোনা সংক্রান্ত পরীক্ষার নমুনা সংগ্রহের দাবী করেছেন।

এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুস ছালাম সরকার জানান, নিহতের তিন বছর আগে থেকেই শ্বাসকষ্ট ছিল কিন্তু কোনো জ্বল বা অন্যান্য লক্ষণ ছিল না। হাসপাতালে নিয়মিত চিকিৎসা গ্রহণ করেছে। কিন্তু শেষদিকে তিনি হাসপাতালে যোগাযোগ করেননি। করোনা সংক্রান্ত কোনো লক্ষণ ওই নারীর ছিল না। বেঁচে থাকাকালীন তার সাক্ষাতকারও নিয়েছি আমরা। তারপরও প্রতিবেশীদের দাবীর প্রেক্ষিতে নিহতের স্বামীর করোনা সংক্রান্ত নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। ওই বাড়িসহ পাড়ার কয়েকটি বাড়ি লকডাউনের পরামর্শ দেয়া হয়েছে।

কাপসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মত ইসমত আরা বলেন, চিকিৎসকেরা জানিয়েছেন নিহতের করোনা সংক্রান্ত কোনো লক্ষণ ছিল না। তার শ্বাসকষ্টের সাথে হার্টেরও সমস্যা ছিল। নিহতের দাফনের জন্য পরিবারকে বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনীয় নির্দেশনা পালনে পুলিশ রয়েছে ঘটনাস্থলে। নিহতের স্বামীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। যদি করোনা পজিটিভ পাওয়া যায় তাহলে ওই বাড়িসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করা হবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল