০২ জুন ২০২০

কেরানীগঞ্জে করোনাভাইরাসে ২ জন সংক্রমিত, লকডাউনে হিঝলতলা ও গুলজারবাগ

ঢাকার কেরানীগঞ্জের চুনকুটিয় হিঝলতলা এলাকার আরও দুই জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তরা হলেন- জিনজিরা গুলজারবাগ এলাকার ৫০ ও ৬৫ বছর বয়সী দুই ব্যক্তি। এ নিয়ে কেরানীগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিনজনে। সোমবার দুপুরে এই দুজনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার অমিত দেব নাথ।

তিনি জানান, ওই দুই ব্যক্তি গত কয়েকদিন ধরে জ্বর ও ঠান্ডায় আক্রান্ত ছিলেন। তাদের স্বাস্থ্য পরীক্ষার পর করোনা সংক্রমণ ধরা পড়ে। এ নিয়ে কেরানীগঞ্জে তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে।

সোমবার বিকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) একটি মেডিকেল টিম তাদেরকে রাজধানী উত্তরার কুয়েত-মৈত্রী হাসপাতালে নিয়ে যান।

এদিকে, স্থানীয় প্রশাসন হিঝলতলা, গুলজার বাগ ও মডেল টাউনসহ ৪৫০টি পরিবারকে লকডাউনের আওতায় নিয়ে এসেছে। সেইসাথে লকডাউন নিশ্চিত করতে কেরানীগঞ্জ মডেল থানা ও দক্ষিণ থানার পুলিশ ও সেনা সদস্যরা টহল দিচ্ছে।

এর আগে, রোববার ঢাকার কেরানীগঞ্জ মডেল টাউন এলাকায় ৬৫ বছর বয়সী এক ব্যবসায়ী প্রথম করোনায় আক্রান্ত হন বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ড. মীর মোবারক হোসেন ও নির্বাহী অফিসার অমিত দেব নাথ নিশ্চিত করেছিলেন।

এর পর ওইদিন দুপুরে কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ মডেল টাউন এলাকার এক নম্বর রোডের ৬৮ নম্বরের বাড়িটি পুরোপুরি লকডাউন করে দিয়েছিল। সূত্র : ইউএনবি


আরো সংবাদ