২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিংগাইরে তাবলীগ থেকে ফেরা ৭৩ মুসল্লি কোয়ারেন্টাইনে

সিংগাইরে তাবলীগ থেকে ফেরা ৭৩ মুসল্লি কোয়ারেন্টাইনে - নয়া দিগন্ত

করোনাভাইরাস সর্তকতায় মানিকগঞ্জের সিংগাইরে তাবলীগ জামাত থেকে ফেরা ৭৩ জন মুসল্লিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তারা সবাই শেরপুর ও বরিশাল বিভাগের ভোলা জেলা থেকে নিজ এলাকা মানিকগঞ্জের সিংগাইরে ফিরছিলেন।

সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা বলেন, তাবলীগ জামাতের বাকি নামের এক মুসল্লি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর রোববার ভোরে সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়। ওই এলাকার বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে পুলিশী চেকপোষ্ট। মধ্যরাতে একাধিক পিকআপে করে ওই মুসল্লিরা সিংগাইরে ফেরার সময় ধল্লা পুলিশ চেকপোষ্টে তাদের আটক করা হয়।

পরবর্তীতে করোনা সর্তকতায় ৪৭ জন মুসল্লিকে মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনষ্টিটিউটে ও ২৬ মুসল্লিকে সিংগাইর উপজেলার জয়মন্টপ বাসষ্ট্যান্ড কেন্দ্রীয় জামে মসজিদে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কোয়ারেন্টাইনে থাকা সকলেই সিংগাইর উপজেলার ধল্লা ও জয়মন্টপ ইউনিয়নের বাসিন্দা।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেকেন্দার আলী মোল্লাহ জানান, করোনা আক্রান্ত আজিমপুর পশ্চিম পাড়া মাদরাসায় সংস্পর্শে আসা ২৮ জন ও তাবলীগ জামাত থেকে জয়মন্টপ বাসস্ট্যান্ড মসজিদে কোয়ারেন্টাইনে রাখা মুসল্লিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে সার্বক্ষনিক খোঁজ খবর নেয়া হচ্ছে।এ ছাড়া জেলা আঞ্চলিক জনসংখ্যা ইনষ্টিটিউটে কোয়ারেন্টাইনে রাখা মুসল্লিরা সিভিল সার্জন মহোদয়ের নজরদারিতে আছেন।


আরো সংবাদ



premium cement