১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মুন্সীগঞ্জ থেকে তিন দিনে ২৬ জনের নমুনা আইইডিসিআরে প্রেরণ

মুন্সীগঞ্জ থেকে তিন দিনে ২৬ জনের নমুনা আইইডিসিআরে প্রেরণ - সংগৃহীত

মুন্সীগঞ্জ জেলার ছয়টি উপজেলা থেকে সোমবার নতুন করে শনাক্তের জন্য আরো ৮ জনের নমুনা পাঠিয়েছেন সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ। তিন দিনে দীর্ঘদিন ধরে জ্বর, সর্দি ও কাশি অর্থাৎ করোনার উপসর্গ আছে এমন ২৬ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিয়ারে পাঠানো হয়েছে।

তিনি জানান, রোববার সদর উপজেলা ১ জন, শ্রীনগর উপজেলা থেকে ২ জন, সিরাজদিখান উপজেলা থেকে ২ জন, টংগীবাড়ির ২ জন, গজারিয়া উপজেলার ১ জনসহ সর্বমোট ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সোমবার দুপুরে ঢাকায় আইইডিসিআরে এই ৮জনের নমুনা পাঠানো হয়েছে।

এ নিয়ে শনিবার ও রবিবার ও সোমবার এই তিন দিনে সর্বমোট ২৬ জনের নমুনা আইইডিসিয়ারে পাঠানো হলো। কিন্তু এখন পর্যন্ত কোন রিপোর্ট আইইডিসিয়ারের পক্ষ থেকে পাওয়া যায়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন।

নমুনা সংগ্রহের জন্য মুন্সীগঞ্জ জেলায় স্বাস্থ্য বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত ১৩ জন কর্মী রয়েছেন। তারা পিপিই ব্যবহার করে নিজেদেরকে সুরক্ষায় রেখে সোয়াব সংগ্রহ করেছেন।

জেলা সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, আইইডিসিয়ারে ৪ এপ্রিল থেকে করোনা উপসর্গ আছে এমন ২৬ জনের সোয়াব পাঠানো হয়েছে। আইইডিসিয়ার জানিয়েছে পজেটিভ হলে দ্রুত মোবাইলের মাধ্যমে জানানো হবে। স্বাভাবিক হলে রিপোর্ট পাঠাতে দেরি হবে।


আরো সংবাদ



premium cement