২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিমুলিয়া ঘাটে নেই গাড়ির চাপ, ৪ ফেরিতে পণ্যবাহী ট্রাক পারাপার

শিমুলিয়া ঘাটে নেই গাড়ির চাপ, ৪ ফেরিতে পণ্যবাহী ট্রাক পারাপার - নয়া দিগন্ত

শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ কম। তার পরও লোকজন আসছেই। পণ্যবাহী ট্রাক ও জরুরি প্রয়োজনে থাকা গাড়ি পার করছে ফেরিগুলো। বর্তমানে নৌরুটে চারটি ফেরি চলাচল করলেও যেকোনো সময় ফেরি সংখ্যা কমিয়ে আনা হবে। এক দিন আগে এই নৌরুটে ঢাকামুখী যাত্রীদের বাড়তি চাপ থাকলেও বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। খুব ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত লোকজনের ভালো চাপ ছিল। তারা প্রাইভেট কার, মিশুক ও অটো রিক্সা দিয়ে গন্তবে চলে গেছে বলে নিশ্চিত করেছেন মাওয়া ঘাটের নৌ পুলিশ কর্মকর্তা।

সেনাবাহিনী ঘাটে অবস্থান নিয়ে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে রেখেছে। সোমবার সকাল থেকে ৩০-৪০টি মালবোঝাই ট্রাক লাইনে থাকতে দেখা গেছে। এমন চিত্র মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে। শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক সাফায়েত আহম্মেদ জানান, বর্তমানে চারটি ফেরি চলাচল করছে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে। কিন্তু যেকোনো সময় ফেরির সংখ্যা কমিয়ে আনা হবে।

যাত্রীবাহী কোনো গাড়ি যাতে ঘাটে না আসে সেজন্য ঘাট এলাকায় সেনাবাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে। যাত্রী ও যানবাহনের চাপ নেই। পণ্যবাহী ট্রাক ও জরুরি গাড়ির সংখ্যাও কম। কেউ যাতে অযথা ঘাটে ঘোরাফেরা না করে সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। গতকালের রবিবার থেকে সোমবার যাত্রীদের সেরকম উপস্থিতি নেই তবে ঘাটে গনপরিবহন না থাকায় কিছু যাত্রী আসা যাওয়া করছে তারা মিশুক ও বেটারি চালিত অটো রিক্সা দিয়ে গন্তব্যে যাচ্ছেন বলে জানান তিনি।

শিমুলিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির ও মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির পরিদর্শক হেলাল উদ্দিন জানান সোমবার সকাল ১১টায় নয়াদিগন্তকে জানান, ভোর থেকে প্রচুর চাপ থাকলেও ১০টার পর থেকে তেমন যাত্রীদের চাপ নেই। ৩০-৪০টি মালবাহী ট্রাক লাইনে দাড়ানো রয়েছে। কিছু লোকজন এখনো পারাপার হচ্ছে। তবে গণপরিবহন যেহেতু বন্ধ সেইহেতু সকল ধরনের যাত্রী আসা যাওয়া বন্ধ হয়ে গেছে।


আরো সংবাদ



premium cement
হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের উপজেলা নির্বাচন জটিলতা ভোটাধিকারের প্রতি মর্যাদা ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের ধারাবাহিক ধারা’ অনুসরণের অভিযোগ

সকল