২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাংশায় চিকিৎসা দিতে গ্রামে গ্রামে ভ্র্যমমাণ মেডিকেল টিম

পাংশায় চিকিৎসা দিতে গ্রামে গ্রামে ভ্র্যমমাণ মেডিকেল টিম - ছবি: নয়া দিগন্ত

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে চেম্বার খুলছেন না অনেক ডাক্তার। সরকারি হাসপাতালেও করোনা আতঙ্কে আছেন ডাক্তার-নার্সরা। অসুস্থ হয়ে রোগীরাও হাসপাতালমুখো হতে চাচ্ছেন না।

এই পরিস্থিতিতে রাজবাড়ীর পাংশায় গ্রামে গ্রামে চিকিৎসা সেবা দিচ্ছে ভ্র্যমমান মেডিকেল টিম। রোববার উপজেলার কসবামাজাইল ও শরিসা ইউনিয়ন এলাকায় ভ্র্যমমাণ মেডিকেল টিম গ্রামের মানুষদের সেবা প্রদান করেছেন। হটলাইনে ফোন দিলেই পৌঁছে যাচ্ছে ভ্র্যমমান মেডিকেল টিম।

জানা গেছে, রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিম এমপির নির্দেশনায় চলছে এ ভ্র্যমমাণ মেডিকেল টিম।

‘করোনাভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন, ডাক্তারের কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার থেকে এ সেবাকার্যক্রম চালু করা হয়েছে।

পাংশা পৌর আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী দিপক কুমার কুণ্ডু জানান, করোনাভাইরাস প্রতিরোধে আমরা সাধারণ মানুষের পাশে আছি। ভ্র্যমমাণ মেডিকেল টিরে কার্যক্রম গতকাল থেকে শুরু হয়েছে। এদিন উপজেলার কসবামাজাইল ও শরিসা ইউনিয়ন এলাকায় সেবা প্রদান করেছে। আগামীকালও জেলার বালিয়াকান্দি, কালুখালী ও পাংশা উপজেলায় পৃথকভাবে ৩টি টিম কাজ করবে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল