২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মানিকগঞ্জে স্বাস্থ্য পরিদর্শক করোনাভাইরাসে আক্রান্ত

- সংগৃহীত

মানিকগঞ্জের সিঙ্গাইরে তাবলিগ জামাতের মুসল্লির পর এবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী সহকারী স্বাস্থ্য পরিদর্শকের করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তার বয়স আনুমানিক (৪৫)। তিনি ঢাকার মিরপুরের টোলারবাগে থাকেন। তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের আইসোলোশনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা. মো. সেকেন্দার আলী মোল্লা জানান, ওই নারী সহকারী স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত। ২৬ মার্চ তিনি সর্বশেষ অফিস করেন। অসুস্থতাজনিত কারণে এরপর তিনি অফিসে আসেননি।

জ্বর সর্দি কাশির মতো উপসর্গ দেখা দিলে শনিবার ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণায় (আইইডিসিআর) গিয়ে পরীক্ষা করেন। তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের আইসোলোশনে পাঠিয়ে দেয়া হয়। সেখানে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরো জানান, ঢাকার মিপুরের টোলারবাগের যে বাড়িতে তিনি থাকতেন সে বাড়িটি প্রশাসন লকডাউন করেছে। তার সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও অন্যান্য লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে শনিবার রাতে তাবলীগ জামাতের এক মুসল্লি করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সিংগাইর পৌরসভা লকাডউন ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, শনিবার রাত ১২টার দিকে তাবলিগ জামাতের মুসল্লি করোনায় আক্রান্ত হওয়ার খবর জানার পর সিংগাইর পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়।  তার সংস্পর্শে আসা তাবলিগ জামাতের বাকি ১২ মুসল্লি ও মসজিদের ইমাম এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ২৯ জনকে নিজ নিজ বাসস্থানে হোম আইসোলোশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement