২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনা প্রাদুর্ভাব ঠেকাতে তিন শতাধিক বাড়িতে নিম পাতার প্রতিরোধ

করোনা প্রাদুর্ভাব ঠেকাতে তিন শতাধিক বাড়িতে নিম পাতার প্রতিরোধ - নয়া দিগন্ত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ঠেকাতে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ৩ শতাধিক বাড়ি ও দোকান পাটে নিম পাতার প্রতিরোধ গড়ে তুলেছে স্থানীয়রা।

রোববার বিকালে উপজেলার বহরপুর ইউনিয়নের শান্তি মিশন, চরবহরপুর, গোসাইপাড়া এলাকার প্রতিটি বাড়ীর ঘরের দরজা, খাটের সাথে ও মানুষের হাতে হাতে নিমের পাতা ও নিমের ডাল দেখা যায়।

এসময় এলাকার টিপু সুলতান, শান্তি সরকার বলেন, নিম ভাইরাস প্রতিরোধে কার্যকরী। এ কারণে বাংলাদেশ নিম ফাউন্ডেশনের উদ্যোগে প্রায় ৩শতাধিক বাড়িতে নিম পাতা ও নিমের ডাল প্রদাণ করা হয়েছে। এতে আমরাও আশা বাদী নিম পাতার কারণে ভাইরাসের প্রাদুর্ভাব দেখে অনেকটা মুক্তি পাওয়া যাবে।

নিম অর্গানিকের প্রডাক্টশন ম্যানেজার মো. আবু নাঈম বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে আমরা ফ্যাক্টারী বন্ধ রেখেছি। নিমের তৈরী প্রসাধনীর চাহিদা থাকলেও এখন দিতে পারছি না। পাড়া ও মহল্লার লোকজন এসে এখন নিমের পাতা নিয়ে যাচ্ছে। তবে নিম পাতা ভাইরাস প্রতিরোধে কাজ করবে বলে আশাবাদী।

ম্যানেজার ইসমাইল শেখ বলেন, আমরা এলাকার মানুষের কথা চিন্তা করেই ৩শতাধিক বাড়ি ও দোকানে নিমের পাতা ও ডাল সরবরাহ করা হয়েছে। এটি দেখার পর এখন বিভিন্ন অঞ্চল থেকে নিমের পাতা ও ডাল নিতে অনেকেই আসছেন।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল