২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ট্রলারে ঝুঁকিতে পদ্মা-যমুনা পাড়ি শ্রমিকদের

- ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে বন্ধ থাকার পর আজ রোববার গার্মেন্টস খোলার প্রথম দিনে হাজির না থাকতে পারলে চাকরি থাকবে না, বেতনও পাওয়া যাবে না- এমন আশঙ্কায় সব ধরনের যানবাহন বন্ধের মাঝেই ঢাকা অভিমুখে রওয়ানা হয়েছেন দক্ষিণাঞ্চলের শ্রমিকরা। শনিবার যারা রাতে নদী পার হতে পারেননি, তারা আজ রোববার ভোর থেকে দৌলতদিয়া ঘাটে ভিড় করছেন পদ্মা পাড়ি দেয়ার আশায়।

কিন্তু গত রাতেই বিজিএমইএ গার্মেন্টস ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার কথা বলে। ফলে ঢাকামুখী জন¯্রােত ঠেকাতে রোববার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সকল ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে সরকার। আর লঞ্চ তো আগেই বন্ধ রয়েছে।

এমতাবস্থায় দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ঢাকাগামী শ্রমিকরা আর বাড়ি ফিরে না গিয়ে যেকোনো মূল্যে ঢাকার যাওয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে গাদাগাদি করে পদ্মা-যমুনা পাড়ি দিচ্ছে দৌলতদিয়া ঘাট থেকে। এতে করে করোনার ঝুঁকি আরো বেড়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল